PANCHAYAT CPI(M)

বহরমপুরের পঞ্চায়েতেও বোর্ড গড়ল সিপিআই(এম)

জেলা

প্রধান এবং উপপ্রধান নির্বাচনের পর মিছিল।

বহরমপুর ব্লকের মদনপুর গ্রাম পঞ্চায়েতে বোর্ড গড়ল সিপিআই(এম) । প্রধান হলেন নাজমুল হক।

বৃহস্পতিবার বহরমপুর ব্লকের মদনপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান হিসেবে নাজমুল হকের সঙ্গে উপপ্রধান হিসেবে সাদিকুল ইসলাম নির্বাচিত হলেন। এই পঞ্চায়েতে বোর্ডের মোট সদস্যের সংখ্যা ১৯। ১১ জনের ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সিপিআই(এম) সদস্য। 

এই পঞ্চায়েতে তৃণমূলের ২ সদস্য কংগ্রেসের ৬ সদস্য সিপিআই(এম)’র ১০, এবং ১ নির্দল সদস্য নির্বাচিত হয়েছেন। 

সিপিআই(এম) নেতৃবৃন্দ নির্বাচিত প্রধান উপপ্রধান ও সদস্যদের শুভেচ্ছা জানিয়েছেন। মদনপুর অঞ্চলের অধিবাসীদের অভিনন্দন জানিয়েছে পার্টি।

মুর্শিদাবাদের প্রায় প্রতিটি পঞ্চায়েতে, সারা রাজ্যের মতোই, বামফ্রন্ট, কংগ্রেস এবং আইএসএফ কর্মীদের সন্তডরাসের মোকাবিলা করতে হয়েছে। মনোনয়ন শুরু থেকে ভোটদান এবং গণনার পর্বেও লুট চালিয়েছে তৃণমূল কংগ্রেস। সিপিআই(এম) নেতৃবৃন্দ বলেছেন, কেন্দ্রের বিজেপি’র মতো রাজ্যে অগণতান্ত্রিক কায়দায় চলছে তৃণমূল। পঞ্চায়ৃতৃর প্রতি পর্বে তা স্পষ্ট হয়েছে। পুলিশ এবং প্রশাসনকে কাজে লাগিয়ে দখলদারি কায়েম করতে চাইছে তৃণমূল। পুলিশ এমনকি বোর্ড দখলে তৃণমূলের হয়ে ভূমিকা নিচ্ছে। 

বামফ্রন্ট জানিয়েছে, রাজ্যের সর্বত্র জনতার পঞ্চায়েত গড়ার কাজ চলবে পঞ্চায়েতকে জনতার কাছে জবাবদিহি করতে হবে। পরিকল্পনায় অংশীদার করতে হবে পঞ্চায়েতকে। বিকেন্দ্রীকরণের হাতিয়ার পঞ্চায়েত। স্থানীয় সম্পদের বিকাশ, মানবসম্পদের বিকাশ এবং পরিবেশ রক্ষার লড়াইও চলবে। পঞ্চায়েতকে ভূমিকা নিতে বাধ্য করার মতো আন্দোলন গড়া হবে মানুষকে নিয়ে। 

Comments :0

Login to leave a comment