Chhattisgarh church attack

ছত্তিশগড়ে গির্জায় হামলায় ৫ বিজেপি কর্মী গ্রেপ্তার

জাতীয়

ছত্তিশগড় পুলিশ মঙ্গলবার রাজ্যের নারায়ণপুর জেলার একটি গির্জায় ২ জানুয়ারী একটি গির্জায় জনতার হামলার অভিযোগে ভারতীয় জনতা পার্টির নেতা সহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে। খবরে বলা হয়েছে, গ্রেপ্তার হওয়া পাঁচ ব্যক্তিকে বিজেপি নেতা রূপসাই সালাম, পবনকুমার নাগ, অতুল নেতাম, অঙ্কিত নন্দী এবং ডোমেন্দ্র যাদব হিসাবে চিহ্নিত করা হয়েছে।
গত ২ জানুয়ারী, নারায়ণপুরের এডকা গ্রামে ‘অবৈধ’ ধর্মান্তরকরণের বিরুদ্ধে আদিবাসীদের একটি দল বিক্ষোভ করার পরে একটি গির্জা ভাংচুর করে একদল লোক। আদিবাসীদের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে আটজন আহত হওয়ার একদিন পর এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

সোমবারের হামলায় পুলিশ সদস্যরাও আহত হয়েছেন। হামলার শিকার পুলিশ কর্মকর্তাদের মধ্যে ছিলেন জেলা পুলিশ সুপার সদানন্দ কুমার। এদিকে, মঙ্গলবার পুলিশ দুই বিজেপি সাংসদ সন্তোষ পান্ডে এবং মোহন মান্ডবী এবং বিধায়ক শিবরতন শর্মাকে নিরাপত্তার কারণ দেখিয়ে নারায়ণপুরে প্রবেশ করতে বাধা দেয়।

বিজেপির ছত্তিশগড় ইউনিটের মুখ্য মুখপাত্র অজয় চন্দ্রকার বলেছেন, ‘‘কংগ্রেস সরকার স্বৈরশাসকের মতো আচরণ করছে এবং গণতন্ত্রকে হত্যা করছে।’’ ‘‘আমাদের নেতাদের নারায়ণপুরে যেতে বাধা দেওয় পরিষ্কারভাবে ইঙ্গিত দেয় যে যারা ধর্ম পরিবর্তনের সাথে জড়িত তাদের পেছনে কংগ্রেসের সুরক্ষা রয়েছে।’’

Comments :0

Login to leave a comment