Congress 1st list of candidates

তিন রাজ্যের বিধানসভা ভোটের প্রথম তালিকা প্রকাশ কংগ্রেসের

জাতীয়

মধ্যপ্রদেশ, তেলেঙ্গানা এবং ছত্তিশগড় বিধানসভা নির্বাচনের প্রার্থীদের প্রথম তালিকা প্রকাশ করেছে কংগ্রেস। এই বছরের শেষের দিকে হতে চলেছে এই নির্বাচন। মধ্যপ্রদেশের ১৪৪টি, ছত্তিশগড়ের ৩০টি এবং তেলেঙ্গানার ৫৫টি বিধানসভা আসনে প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস। মধ্যপ্রদেশে, ছিন্দওয়াড়া আসনে প্রার্থী হয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ। এদিকে, চাচৌড়া থেকে প্রার্থী করা হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিংয়ের ভাই লক্ষণ সিংকে।
প্রথম তালিকায়, কংগ্রেস ৩০টি আদিবাসী সম্প্রদায়ের আসনে এবং ২২টি তফশিলি সম্প্রদায়ের আসনে প্রার্থী দিয়েছে কংগ্রেস। এই রাজ্যে বিধানসভা নির্বাচন ১৭ নভেম্বর অনুষ্ঠিত হবে, এক দফায় এবং ফলাফল ৩ডিসেম্বর ঘোষণা করা হবে।

ছত্তিশগড়ে উপমুখ্যমন্ত্রী টিএস সিং দেওকে তার শক্ত ঘাঁটি অম্বিকাপুরেই টিকিট দেওয়া হয়েছে। এছাড়া পাটান থেকে লড়বেন মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। ছত্তিশগড়ে ঘোষিত ৩০ জন প্রার্থীর মধ্যে ১৪ জন আদিবাসী সম্প্রদায়ের অন্তর্গত। এছাড়া প্রথম তালিকা অনুযায়ী তিন মহিলাকে টিকিট দেওয়া হয়েছে। পার্টির অভ্যন্তরীণ সমীক্ষা অনুসারে কংগ্রেস সেই বিধায়কদেরও টিকিট দিয়েছে যারা তাদের আসনে প্রতিষ্ঠান বিরোধীতার মুখোমুখি হয়েছিল। ছত্তিশগড়ে, দুই ধাপে ভোট হবে - ৭ নভেম্বর এবং ১৭ নভেম্বর, এবং ৩ ডিসেম্বর ফলাফল ঘোষণা করা হবে।


তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনে ৫৫ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে কংগ্রেস। অনুমুলা রেভান্থ রেড্ডি কোদাঙ্গাল থেকে প্রার্থী হয়েছেন, উত্তম কুমার রেড্ডি হুজুরনগর থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
তেলেঙ্গানায় ৩০ নভেম্বর ভোট হবে এবং ৩ ডিসেম্বর ফলাফল ঘোষণা করা হবে।

 

Comments :0

Login to leave a comment