RAHUL GANDHI

মধ্য প্রদেশে ১৫০ টি আসন পাবে কংগ্রেস : দাবি রাহুলের

জাতীয়

RAHUL GANDHI কর্নাটকে কংগ্রেসের জয়ের পর রাহুল গান্ধী।

লোকসভা নির্বাচনের আগে ছত্তিশগড়, রাজস্থান, তেলেঙ্গানা এবং মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে এগিয়ে যেতে চাইছে কংগ্রেস। দিল্লিতে ইতিমধ্যে চার রাজ্যের শীর্ষ নেতৃত্বের সাথে বৈঠক হয়েছে কংগ্রেস হাই কমান্ডের। 


কর্ণাটকে বিজেপিকে হারিয়ে সরকার গঠন করেছে কংগ্রেস। মধ্য প্রদেশেও তারা বিজেপিকে বিধানসভায় পরাজিত করবে বলে মনে করছে কংগ্রেস শিবির। দিল্লিতে সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছেন, ‘‘আমাদের দলীয় পর্যালোচনা উঠে এসেছে যে মধ্যপ্রদেশে আমরা ১৫০ টি আসনে জয়লাভ করব।’’ মধ. প্রদেশ বিধানসভায় মোট আসন ২৩০। এ বছরের শেষে রাজস্থান এবং ছত্তিশগড়ের সঙ্গে শেষ হচ্ছে এ রাজ্যের বিধানসভার মেয়াদও। ছত্তিশগড় এবং রাজস্থানের সরকারে আসীন কংগ্রেস।
এদিন মধ্যপ্রদেশে কংগ্রেসের সভাপতি কমলনাথ সহ একাধিক শীর্ষ নেতার সাথে বৈঠক করেন রাহুল গান্ধী এবং কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। কংগ্রেস সূত্রে খবর বিধানসভা নির্বাচনের প্রস্তুতি নিয়েই এই বৈঠকে আলোচনা হয়েছে। কমলনাথ জানিয়েছেন যে, ‘‘বিধানসভা নির্বাচনের আগে প্রায় চার মাস সময় হাতে রয়েছে। মধ্যপ্রদেশের ভবিষ্যত এবং নির্বাচন নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে।’’


২০১৮ সালের বিধানসভা নির্বাচনে মধ্যপ্রদেশ বিধানসভায় কংগ্রেস জয়ী হলেও ২২ জন বিধায়ক নিয়ে বিজেপিতে যোগ দেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তারপর সরকার ধরে রাখতে পারেনি কংগ্রেস। কর্ণাটকেও একই ঘটনা ঘটে ওই বছর। কিন্তু এবার বিজেপিকে হারিয়ে সরকার গঠন করেছে কংগ্রেস।

Comments :0

Login to leave a comment