CPI(M) RALLY IN PURBA BARDHAMAN

খাইয়েছেন গ্রামবাসীরা আক্রমণ তৃণমূলের

রাজ্য

গ্রামবাসীরা পাত পেড়ে খাইয়েছেন পদযাত্রীদের। দুর্নীতির বিরুদ্ধে স্লোগান দেওয়ায় হামলা চালিয়েছে তৃণমূলের দুষ্কৃতীরা। 

দু’টি ঘটনাই পূর্ব বর্ধমানের গলসীতে, শুক্রবার। গলসীর খানো অঞ্চলের শাঁকড়াই গ্রামে রাস্তার ঢালাইয়ের কাজ হয়নি অথচ কাজ হয়েছে বলে বোর্ড লাগানো হয়ে গিয়েছে। পদযাত্রা থেকে দাবি ওঠে রাস্তার কাজ হলো না তার হিসেব দিতে হবে। গাঁয়ের মানুষও চেপে ধরেছেন শাসক দলের পান্ডাদের টাকা কোথায় গেল ? এতেই গাত্রদাহ হয় তৃণমূলের দুষ্কৃতীদের। শুক্রবার সেই আক্রোশেই সিপিআই(এম) এরিয়া কমিটির সম্পাদক জাফর কাজীর বাড়ি আক্রমণ করে তৃণমূলের দুষ্কৃতীরা। সেই খবর পেয়ে সিপিআই(এম) কর্মীরা প্রতিরোধ করেন। দুষ্কৃতীরা সরে যেতে বাধ্য হয়। দুষ্কৃতীদের আক্রমণে জখম হন নজরুল কাজী, শেখ ইদববক্স।

তৃণমূলের দুর্নীতিগ্রস্ত নেতারা বলেছে,‘‘রাস্তার অভিযোগ পদযাত্রা থেকে কেন করা হয়েছে?’’ দুর্নীতি হয়েছে দেখেছেন গাঁয়ের মানুষ। রাস্তা হয়নি অথচ টাকা আত্মসাৎ করেছেন শাসক দলের নেতারা। কিন্তু সেই অভিযোগ কেন করা হয়েছে পদযাত্রা থেকে? তাই তৃণমূল আক্রমণ শানিয়েছে পার্টি কর্মীদের উপর। 
গ্রামবাসীরা আরও অভিযোগ করেন, গাঁয়ে পদযাত্রা ঘুরেছে তাই নয়, ৩০০ পদযাত্রীকে দুপুরে খাইয়েছেন গলসীর খানো অঞ্চলের শাঁকড়াই গ্রামের মানুষ। পদযাত্রা পদযাত্রীরা যাতে দু’মুঠো খেতে পান তার জন্য স্বতঃস্ফূর্ত মানুষের সাড়া দেখে শাসক দল ভয় পেয়েছে। সেই কারণেই শুক্রবার রাতে শাঁকড়াই গ্রামের সিপিআই(এম) কর্মীদের উপর হামলা করে। 

এই ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন গ্রামের মানুষ। অনেকেই বলেছেন সামনে পঞ্চায়েত ভোট তৃণমূলের পায়ের তলা থেকে মাটি সরে যাচ্ছে বলেই এই আক্রমণ করেছে ওরা। পরাজয় নিশ্চিত জেনেই মারধর, হামলার পথ বেছে নিয়েছে শাসক দল।

এদিনই সকাল থেকে গ্রাম কাঁপিয়ে পদযাত্রা হয় গলসী ২ নম্বর ব্লকের সাটিনন্দী এলাকায়। সাটিনন্দী থেকে খানা জংশন বাজার, নামো খানা জংশন, সন্ত্রাস কবলিত এলাকা কুড়মুনা-চন্দনপুর হয়ে দুপুরে পৌঁছায় বেলগ্রামে। বেলগ্রামের মানুষ নিজ উদ্যোগে পদযাত্রীদের জন্য দুপুরের আহারের ব্যবস্থা করেছিলেন। এখানেই পদযাত্রা কর্মসূচি শেষ হয়। পার্টির পূর্ব বর্ধমান জেলা সম্পাদক সৈয়দ হোসেন, খেতমজুর আন্দোলনের নেতা কাজী জাফর আলি, কৃষকনেতা সাইফুল হক, নাড়ুগোপাল যশ, শেখ আতিয়ার রহমান, মধুসূদন মাজি, মুস্তাক হোসেন প্রমুখ নেতৃত্ব দেন। বিভিন্ন জায়গায় সভা হয়।
 

Comments :0

Login to leave a comment