Insaf Yatra

প্রতিবন্ধকতা দুর করে ইনসাফ যাত্রায় সঞ্জয় (ভিডিও)

রাজ্য

প্রতীম দে- বারুইপুর

কাকদ্বীপের সঞ্জয় দাস। হাতে ক্র্যাচ নিয়ে ইনসাফ যাত্রায় হাঁটছেন আমতলা থেকে। তিনি বলছেন, "কাল থেকে হাঁটছি। পুরো হেঁটেছি। আজও হাঁটবো।" বারুইপুরের পদ্মপুকুর যখন পার করছেন তখন তিনি হাপাচ্ছেন। কিন্তু একটা জেদ। যেই জেদের কথা মীনাক্ষী মুখার্জি এদিন তার বক্তব্যের শুরুতেই বলেছেন। 
সঞ্জয় দাসের কাছে যখন জানতে চাওয়া হয় যে কেন তিনি এই পদযাত্রায় সামিল হয়েছেন। তিনি বলেন, "চাকরি চাই কারখানা চাই এই দাবিতে উত্তরবঙ্গ থেকে শুরু হয়েছে ইনসাফ যাত্রা। 

এই দাবি শুধুমাত্র রাজ্যে বেকার যুবক-যুবতীদের নয় এই দাবি রাজ্যের সমস্ত মানুষের তাই এই পদযাত্রায় শামিল হয়েছি। এই পথযাত্রা যেমন চাকরির দাবি তুলছে তেমনি কৃষক ক্ষেতমজুর শ্রমিকের কথাও তারা বলছে।" এই কাকদ্বীপে আবাস যোজনার টাকা লুট করেছে তৃণমূল। একশো দিনের টাকা লুট হয়েছে। ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনের সময় খুন হয়েছেন সিপিআইএম কর্মী দেবু দাস এবং ঊষা দাস।

মিছিল থেকে স্লোগান উঠেছে তৃণমূলের সবাই চোর বারুইপুরের রাস্তা ধরে নরেন্দ্রপুর যাওয়ার পথে যখন এই স্লোগান মিছিল থেকে উঠছে তখন বারুইপুরের আদি বটতলা মোড়ের একটি দোকানে দাঁড়িয়ে ছিলেন দুই বৃদ্ধ। হয়তো তারা কিছু প্রয়োজনীয় সামগ্রী কিনতে বেরিয়েছিলেন। মিছিল দেখে তারা দাঁড়িয়ে পড়েন তাদের মধ্যে থেকে একজন বলেন, "ছেলে গুলো ঠিক বলছে। সব চোর।" ক্ষোভের সাথে তিনি বলেন, "সব চুরি করেছে। এদের হারাতেই হবে।"

Comments :0

Login to leave a comment