Coromandel Express Accident

দিনাজপুর থেকে হাওড়া, দুর্ঘটনার থাবা রাজ্যের সর্বত্র

জাতীয় রাজ্য

Coromandel Express Accident


শতাব্দীর অন্যতম ভয়ঙ্কর ট্রেন দুর্ঘটনায় পশ্চিমবঙ্গের বহু হতাহতের খবর মিলছে। আহতদের অনেককে ভর্তি করা হয়েছে মেদিনীপুর মেডিক্যাল কলেজে।

বাসন্তীর ফুলমালঞ্চ গ্রাম পঞ্চায়েতের লেবুখালীর দুই বাসিন্দা  শহিদুল ইসলাম মোল্লা ও পারুল মোল্লা গুরুতর আহত হয়েছেন। তাঁরা করমণ্ডল এক্সপ্রেসে যাত্রী ছিলেন। দক্ষিণ দিনাজপুরের ১ জন যাত্রীর মৃত্যু হয়েছে। জখম নয় জন। 

 হাওড়ার শ্যামপুরের পলতাবেড়িয়া গ্রামের বাসিন্দা পিনাকী মন্ডলের মৃত্যু হয়েছে। মৃত্যু হয়েছে হাওড়ার নলপুরের বাসিন্দা শেখ মুন্নার। ইতিমধ্যে ২৬১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আশঙ্কা মৃতের সংখ্যা ৫০০ ছড়াতে পারে।

 

পূর্ব মেদিনীপুরের ২০ জন নিখোঁজ। মৃত্যু হয়েছে ২ জনের। জখম অন্তত ৫৭ জন। সাফিক কাজি নামে বাংলার এক পরিয়ায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। তাঁর বাড়ি পূর্ব বর্ধমানের শক্তিগড়ে। গুরুতর জখম তার বন্ধু।

জলপাইগুড়ির মালবাজার চা বাগানের সাগর খেরিয়া নামে এক যুবকের মৃত্যু হয়েছে। 

ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় গুরুতর আহত শ্যামনগর রাহুতার দুই জন। শ্যামনগর রাহুতার বিআরএস নবপল্লীর বাসিন্দা রবি বিশ্বাস। তাঁর বন্ধু সঞ্জয় দত্ত। দুজনেই কেরালায় কাঠের কাজে যাচ্ছিলেন। কিন্তু ওড়িশার বলেশ্বরে ট্রেন দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন রবি ও সঞ্জয়। ট্রেন দুর্ঘটনায় ছেলে আহতের খবরে ভেঙে ওড়েছেন বিশ্বাস দম্পতি। 

জখম হয়েছেন দক্ষিণ ২৪ পরগনার আনন্দপুরের সাতজেলা গ্রামের কবিতা কর্মকার।

বামনগোলা ব্লকের গোবিন্দপুর -মহেশপুর গ্রাম পঞ্চায়েতের ভোমরাইল গ্রামে একজনের মৃত্যূ হয়েছে। মৃতের নাম নিত্যোম মণ্ডল। চারজন ছিলেন। দুইজন বাড়ি ফিরছে । একজন নিখোঁজ।
খড়্গপুর শহরে রেল হাসপাতাল ও মহকুমা হাসপাতালে রেড ভোলেন্টিয়ার। নিজেদের একটি এম্বুলেন্স সহ আরোও দুটি ভাড়া করে সহায়তা রাত ভোর থেকে, এখন চলছে।

 

মালদা, মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, হাওড়া, পূর্ব মেদিনীপুর,  নদীয়া, পশ্চিম মেদিনীপুর এই জেলা গুলির যারা মৃত এবং আহত তাদের বেশীরভাগই পরিযায়ী শ্রমিক। এখনও পর্যন্ত বালেশ্বরের হাসপাতালের চত্বর থেকে এমনটাই বোঝা যাচ্ছে।

দুর্ঘটনার জেরে আজ তিন ডজন ট্রেন বাতিল করা হয়েছে।
ওডিশা বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৬১ হয়েছে। দুর্ঘটনাস্থল পরিদর্শনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
দক্ষিণ পূর্ব রেলওয়ের এক আধিকারিক শনিবার জানিয়েছেন, ঘটনাস্থলে উদ্ধার কাজ শেষ হয়েছে। লাইন মেরামতের কাজ শুরু হবে। করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত বাংলার বহু মানুষের। ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার ও তামিলনাড়ু সরকার।


 

Comments :0

Login to leave a comment