Road Duttapukur

নরসিংহপুরের বেহাল রাস্তা গ্রামবাসীদের কাছে আতঙ্ক

জেলা

Road Duttapukur ক্যাপ— দত্তপুকুরের নরসিংহপুরের বেহাল রাস্তা। ছবি: সৌদীপ দাস


নরসিংহপুর থেকে দত্তপুকুর স্টেশন প্রায় ২ কিলোমিটার রাস্তা। আসলে নামেই রাস্তা। তাকিয়ে দেখলে গা শিউরে ওঠে। বেহাল বললে ভুল বলা হবে। মনে হবে মাঠ। দত্তপুকুর মহেশ বিদ্যাপীঠ, নিবাধুই বয়েজ হাই স্কুল, গার্লস স্কুল, প্রাইমারি স্কুল সহ বেশ কয়েকটি স্কুলের ছাত্র-ছাত্রীকে এই পথ দিয়েই যেতে হয়।

 যশোর রোডের গা-ছুঁয়ে এই পথটি দত্তপুকুর রেল স্টেশন রোডের সঙ্গে মিশেছে। ওই রাস্তার ওপর নির্ভরশীল বেশ কয়েকটি গ্রাম। বাসবাস করেন কয়েকহাজার পরিবার। 
স্কুল, কলেজ, অফিস, আদালত, বিদ্যুতের অফিস, বাজার, দোকান ইত্যাদির  কাজের জন্য এটি একটি অন্যতম গুরুত্বপূর্ণ রাস্তা। বর্তমানে এই রাস্তা চলাচলের উপযোগী নয়। একটু বৃষ্টি হলে তো কথাই নেই। কাদা মাটিতে পা ড়ুবে যায়। মাঝে মাঝেই চলতে গিয়েও মুখ থুবড়ে পড়েন পথচলতি মানুষ। এমনকি ভ্যান, টোটো, সাইকেল চলাচলে ভীষণ সমস্যা হয়। যদি কেউ অসুস্থ হয়ে পড়েন তাহলে তো তাঁকে হাসপাতালে নিয়ে যাবার মতো পরিস্থিতি থাকে না। কারণ, কোনও গাড়ি বা অ্যাম্বুলেন্স এখানে ঢুকতে চায় না। জল-কাদায় গাড়ির চাকা আটকে যায়।

 কী ভয়ঙ্কর অবস্থা। চোখে না দেখলে বিশ্বাসই করা কঠিন।
সংস্কার করে রাস্তাটি একবার উদ্বোধনও হয়। কিন্তু কোনও কাজই হয়নি। ফের হতশ্রী চেহারা বের হয়ে পড়েছে। গঙ্গার জলের পাইপলাইনের কাজের জন্য গত আড়াই মাস আগে এই রাস্তা খুঁড়ে মোটা মোটা পাইপ বসানো হয়। কিন্তু দীর্ঘ আড়াই মাস অতিক্রান্ত তবু এতেও মানুষের কষ্ট সমাধান হলো না। এলাকার মানুষের বক্তব্য, এই রাস্তাটি কাশিমপুর গ্রাম পঞ্চায়েতের অধীন। গ্রামের মানুষ বহুবার আবেদন-নিবেদন করেছেন, কিন্তু পঞ্চায়েতের কর্তারা এখনও নির্বাক।

Comments :0

Login to leave a comment