BAGHEL BETTING APP

ভোটের মুখে বেটিং কেলেঙ্কারিতে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর নাম তুলল ইডি

জাতীয়

ছত্তিশগড়ের চন্দ্রপুরে কংগ্রেসের নির্বাচনী জনসভার একাংশ।

প্রথম পর্বের ভোটের বাকি চারদিন। তার আগেই কংগ্রেস সরকারের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলকে বেটিং অ্যাপ দুর্নীতিতে জড়াতে সচেষ্ট হলো ইডি। শুক্রবার ইডি সূত্রে উল্লেখ করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, বাঘেলের হাতে এই জুয়া জালিয়াতির ৫০৮ কোটি টাকা পৌঁছানোর অভিযোগ তুলছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা।

এদিন এক প্রশ্নে বাঘেল বলেছেন, ‘‘ইডি সঠিক তদন্ত করছে না। কাউকে কাউকে জড়ানোর চেষ্টায় তদন্ত চলছে।’’

ইডি’র অভিযোগ, অসীম দাস নামে এক ব্যক্তির বয়ান নথিভুক্ত করা হয়েছে। তাঁর হাত দিয়েই জুয়া চালানোর ‘মহাদেব বেটিং অ্যাপ’-র অবৈধ অর্থ নগদে পাচার করা হতো। এই অসীম দাসকে জেরার পাশাপাশি তাঁর ফোনের ফরেনসিক পরীক্ষা হয়েছে। মহাদেব বেটিং অ্যাপ কেলেঙ্কারিতে জড়িত শুভম সোনির ই-মেল পরীক্ষাও করা হয়েছে। তা থেকে বেরিয়ে আসছে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রকে ৫০৮ কোটি টাকা দিয়েছেন এই বেটিং অ্যাপ’র প্রোমোটাররা। 

পিটিআই’কে ইডি জানিয়েছে যে বিষয়টি নিয়ে তদন্ত চলছে। ২০১৭ থেকে অ্যাপ শুরু হলেও ২০২০’তে করোনা মহামারীর সময় লেনদেন বাড়ে। গত আগস্টে অবৈধ অ্যাপ চালানোর তদন্তে চারজনকে গ্রেপ্তার করে ইডি। ছত্তিশগড়ে তল্লাশি হয়। ভোটের মুখে মুখ্যমন্ত্রীকে ঘিরে অভিযোগ তুলল। 

বাঘেলের দাবি এবারও রাজ্যে জয়ী হবে কংগ্রেস। বিজেপি হারবে বুঝেই ষড়যন্ত্রে নেমেছে। 

এদিনই রাজ্যের চন্দ্রপুরে নির্বাচনী জনসমাবেশে ভাষণ দেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। এদিন রাতে সংবাদমাধ্যম ইডি’র অভিযোগ নিয়ে প্রশ্ন করে বাঘেলকে। তিনি বলেছেন, ‘‘সবার আগে তো বিজেপি’র প্রাক্তন মুখ্যমন্ত্রী রমন সিং-কে ডাকা উচিত। ওনার ভূমিকা দেখা উচিত।’’

বাঘেল বলেছেন, প্রধানমন্ত্রী কেবল আদানির উন্নতি দেখেন। জনতার ভালো তাঁর নজরে নেই। রাজ্যে কংগ্রেস সরকার জনপরিষেবা গ্রামে গ্রামে পৌঁছে দিয়েছে। কৃষকদের ন্যূনতম সহায়ক মূল্যের চেয়ে বেশি টাকা ফসলের জন্য দিতে বারণ করে গিয়েছে কেন্দ্রে তাঁরই সরকার। এখন বলছে এ রাজ্যে ভোটে জিতলে বাড়তি টাকা দেবে।’’

Comments :0

Login to leave a comment