Explosion

বিস্ফোরণে উড়ল রেললাইন, রক্ষা পেল ট্রেন

জাতীয়

Explosion

দয়পুরের প্রত্যন্ত অঞ্চলে রেল লাইনে ভোররাতে বিস্ফোরণের খবর গ্রামবাসীরা দ্রুত পুলিশে জানানোয় অল্পের জন্য রক্ষা পেল আসারওয়া-উদয়পুর এক্সপ্রেস। বড় ট্রেন দুর্ঘটনা থেকে বাঁচল উদয়পুর। প্রশাসনিক তৎপরতায় রেল লাইনের বিস্ফোরণস্থলের আগেই দুঙ্গারপুর স্টেশনে ট্রেন দাঁড়িয়ে যায়। রবিবার এঘটনা ঘটে।


প্রসঙ্গত, আমেদাবাদের কাছে আসারওয়া স্টেশনে গত ৩১ অক্টোবর আসারওয়া-উদয়পুর এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই লাইনে একেবারেই নতুন চলাচল শুরু হয়েছে এই ট্রেনের। সেই  এক্সপ্রেসের যাতায়াতের পথে ওধা ব্রিজের সামনে কেওদা কি নালা এলাকায় রেললাইনে এই বিস্ফোরণ ঘটে। এদিন ভোররাতে বিস্ফোরণের আওয়াজ শুনেই গ্রামবাসীরা এলাকায় ছুটে যান। পুরো রেললাইন ছিন্নভিন্ন হয়ে গিয়েছে। সঙ্গে সঙ্গে উদয়পুরের জহর মাইনস থানায় খবর দেন তাঁরা। তার কিছুক্ষণের মধেই এই লাইনে নতুন ট্রেন আসারওয়া-উদয়পুর এক্সপ্রেস যাওয়ার কথা। সঙ্গে সঙ্গে রেলে খবর দেওয়া হয়। তৎপরতার সঙ্গে সেই এক্সপ্রেস আগে দুঙ্গারপুর স্টেশনে থামিয়ে দেওয়া হয়। 


এদিন মুখ্যমন্ত্রী অশোক গেহলট এনিয়ে প্রতিক্রিয়ায় জানিয়েছেন, বিস্ফোরণের ঘটনা বেশ উদ্বেগজনক। ডিজি উমেশ মিশ্র এঘটনার তদন্ত শুরু করেছেন। মিশ্র জানিয়েছেন, রেল আধিকারিকদের সঙ্গে যোগাযোগ রেখেই এঘটনার তদন্ত চালানো হচ্ছে। তিনি আরও জানান, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাও এতে তদন্তে সহযোগিতা করছে। জহর মাইনস থানার পুলিশ আধিকারিক অনিল কুমার বিষ্ণোই জানান, গ্রামের মানুষ আমাদের ভোর রাতে এই বিস্ফোরণের খবর দেওয়ার জন্য বড় ট্রেন দুর্ঘটনা এড়ানো গেছে। রেল লাইনে প্রচুর বিস্ফোরক ছড়িয়ে পড়েছে দেখা গেছে। এনিয়ে তদন্ত শুরু হয়েছে। পুলিশ জানাচ্ছে, সুপারপাওয়ার ডিটোনেটর ৯০ বিস্ফোরক ব্যবহার করা হয়েছে বলে মনে করা হচ্ছে। পরিকল্পনা করেই এই বিস্ফোরণ ঘটানো হয়েছে বলেই পুলিশের অনুমান।

Comments :0

Login to leave a comment