CPI(M) leader attacked

ফারাক্কায় পার্টি নেতার উপর হামলা

রাজ্য

CPIM leader Attacked

আক্রান্ত হলেন ফারাক্কার সিপিআই(এম ) নেতা, সিআইটিইউ মুর্শিদাবাদ জেলা সম্পাদকমন্ডলী সদস্য  দিলীপ মিশ্র। মঙ্গলবার  সন্ধ্যা সাড়ে আটটা নাগাদ ফারাক্কায় অর্থসংগ্রহ অভিযান শেষ করে এনটিপিসি হয়ে  পলাশীর গ্রামের বাড়িতে ফিরছিলেন তিনি । ছিলেন চারচাকা গাড়িতে। স্থানীয় একটি মন্দিরের সামনে গাড়ি থেকে নামতেই তার উপর হামলা হয়  । গুরুতরভাবে জখম অবস্থায় দিলীপ মিশ্রকে নিয়ে যাওয়া হয় বেনিয়াগ্রাম হাসপাতালে । সেখানে অস্ত্রোপচার চলছে। প্রত্যক্ষদর্শীরা জানান, মাথায় গুরুতর আঘাত রয়েছে। ভাংচুর করা হয়েছে গাড়ির কাঁচও । মুখোশ পরে তিন থেকে চারজন হামলাকারী আক্রমণ করে বলে জানা গিয়েছে।  


সিপিআই(এম) ফারাক্কা উত্তর এরিয়া কমিটির সম্পাদক দিলীপ মিশ্র। 
ফারাক্কা এনটিপিসি এলাকায় দীর্ঘদিন ধরে শ্রমিক আন্দোলনের নেতৃত্ব দেন দিলীপ মিশ্র। সম্প্রতি ফারাক্কায় তোলাবাজি,  প্রোজেক্টের ছাই নিয়ে গড়ে ওঠা সিন্ডিকেটের বিরুদ্ধে শ্রমিক, কর্মচারী, স্থানীয় মানুষকে নিয়ে আন্দোলনে নেতৃত্ব দিচ্ছেন   দিলীপ মিশ্র। 
দুই দিন আগেও ফারাক্কায় বামপন্থীদের সভায় যোগ দেন তৃণমূল ছেড়ে আশা মানুষ। এলাকায় সিপিআই(এম)’এর প্রভাবে ভয় পাচ্ছিল তৃণমূল। হামলার ধরণ থেকে পরিষ্কার পরিকল্পনা করেই আক্রমণ করা হয়েছে দিলীপ মিশ্রের উপর। 


গাড়ির ড্রাইভার গাড়িতেই ছিলেন।  কমরেড দিলীপ মিশ্রকে মারধরের পর গাড়ির কাঁচে ইট মারা হয়।
সিপিআই(এম) মুর্শিদাবাদ জেলা কমিটির সম্পাদক জামির মোল্লা এই ঘটনায় দোষীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন। জামির মোল্লা বলেন, গ্রামে, এলাকায় সিপিআই(এম) ‘এর সমর্থন বাড়ছে দেখেই হামলা চালিয়েছে তৃণমূল।

Comments :0

Login to leave a comment