Howrah Fire

হাওড়ায় জুট ফ্যাক্টরিতে আগুন

রাজ্য

হাওড়ার ফোরশোর রোডের ( ১০৩/৭, ফোরশোর রোড ) বিচালি ঘাট সংলগ্ন একটি জুট ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন। আগুন ছড়িয়ে পড়ে পাশের বস্তা তৈরির কারখানা, প্লাস্টিকের ব্যাগ তৈরির কারখানা এবং পিচ কারখানায়। দমকল সূত্রে জানা গেছে, শু্রবার সকাল ৬টা নাগাদ আগুন লাগে। এই মুহুর্তে ১০টি ইঞ্জিন সেখানে আগুন নেভানোর কাজ করছে। আগুন এখন প্রায় নিয়ন্ত্রণে। জুট কারখানার মালিকের দাবি, পাশের একটি কাপড় আয়রনের ঘর থেকেই জুট ফ্যাক্টরিতে আগুন ছড়িয়ে পড়ে। 

আগুন ছড়িয়ে পড়ে মোট চারটি কারখানায়। জলের সমস্যা থাকায় গঙ্গা থেকে জল তুলে আগুন নেভানোর কাজ চলেছে। পাশেই রয়েছে পেট্রোল পাম্প। যে কোনও বড়ো দুর্ঘটনা এড়াতে যুদ্ধকালীন তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন দমকল কর্মীরা।

অন্যদিকে হাওড়ার ঘুসুড়ির কালীতলায় এক জুট মিলে ছাদ ও পাঁচিল ভেঙে চাঁপা পরলো প্রায় তিন থেকে চার জন শ্রমিক।  সূত্রে জানা গেছে ভোর বেলায় কাজ করার সময় গঙ্গার দিকের ওই সেড আচমকায় ভেঙে পড়ে। তখন সেখানে মর্নিং শিফট এর কাজ চলছিল। 
ঘটনাস্থলে মালি পাঁচঘরা থানার পুলিশ। বড় জিসিপি দিয়ে উদ্ধার কার্য চলছে। ঘটনায় পাঁচ শ্রমিকের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। পুলিশ জানিয়েছে, এদিন সকাল ছটা নাগাদ কারখানার পাঁচিল ভেঙে পড়ার ঘটনা ঘটেছে। এই মুহূর্তে উদ্ধারকারী দল ধ্বংসস্তূপ সরানোর কাজ করে চলেছেন। ধ্বংসস্তূপের নিচে কেউ চাপা পড়ে আছেন কিনা জানার চেষ্টা চলছে।

 

Comments :0

Login to leave a comment