FRANCE VS AUSTRALIA

বেঞ্জিমাহীন ফরাসী ঝড়ে উড়ে গেল অস্ট্রেলিয়া

খেলা

FIFA WORLD CUP QATAR FOOTBALL 2022 WORLD CUP FRANCE AUSTRALIA গোল করার মুহূর্তে জিরু

বিশ্বকাপ অভিযানের প্রথম ম্যাচ ৪-১ ব্যাবধানে জিতে আত্মবিশ্বাসের শিখরে পৌঁছে গেল ফরাসী শিবির। এদিন কাতারের আল জানৌব স্টেডিয়ামে গ্রুপ ডি'র ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় ফ্রান্স। শুরুতে পিছিয়ে পড়েও চ্যাম্পিয়নদের মতোই ম্যাচ বের করলেন এমবাপ্পে অ্যান্ড কোম্পানি।


এদিন ম্যাচের ৯মিনিটের মাথায়  পিছিয়ে পড়েছিলেন গত বারের চ্যাম্পিয়নরা। ক্রেগ গুডউইন ম্যাচের শুরুতেই গোল করে এগিয়ে দেন অস্ট্রেলিয়াকে।

একদম শুরুতেই গোল খেয়ে গেলেও ম্যাচের রাশ হাতছাড়া করেননি ফরাসীরা। অস্ট্রেলিয়ার ডিপ ডিফেন্সে ক্রমাগত চাপ বাড়াতে থাকেন গ্রিজম্যানরা। এবং সেই অ্যাটাকিং ফুটবলের হাত ধরে খুব তাড়াতাড়ি ম্যাচে ফিরে আসে দিদিয়ের দেশঁ ব্রিগেড। ম্যাচের ২৭ মিনিটে সমতা ফেরান আদ্রিয়েন র‍্যাবিয়ট।

এই শুরু। এর ঠিক পাঁচ মিনিটের মাথায়  অলিভার জিরু  ফ্রান্সকে ২-১ গোলে এগিয়ে দেন।

দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে কিলিয়ান এমবাপ্পে  গোল করে সুবিধাজনক জায়গায় পৌঁছে দেন দলকে।

মাঝমাঠ, রক্ষণ এবং আক্রমণভাগ- এদিনের ম্যাচে কোনও ক্ষেত্রেই অস্ট্রেলিয়াকে সেইভাবে মাথা তুলে দাঁড়াতেই দেয়নি দেঁশ ব্রিগেড। ৭১ মিনিটে অস্ট্রেলিয়ার কফিনে শেষ পেরেক পুঁতে দেন ম্যাচের নায়ক জিরু।

বিশ্বকাপ শুরুর আগেই করিম বেঞ্জিমার চোট ফরাসী শিবিরের জন্য ছিল বড় ধাক্কা। কিন্তু বিশ্বকাপের প্রথম ম্যাচে বেঞ্জিমার অভাব টের পেতে দিলেন না এমবাপ্পেরা। বিশ্বকাপের আসরে চলতি কুসংস্কার হল, গত বারের চ্যাম্পিয়নকে গ্রুপ পর্যায় থেকেই বিদায় নিতে হয়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সংঘবদ্ধ ফুটবল উপহার দিয়ে সেই কুসংস্কারকেও পরাজিত করার দিকে এগোলেন জিদানের দেশের খেলোয়াড়রা।

Comments :0

Login to leave a comment