GAZA FRESH BOMBING

গাজায় একদিনেই নিহত ১০৯, আহত বহু

আন্তর্জাতিক

ইয়েমেনের সানায় যুদ্ধ বন্ধ করার দাবিতে মিছিল।

সকাল থেকে ইজরায়েলের বোমাবর্ষণে গাজায় নিহতের সংখ্যা একশো ছাড়িয়েছে। শুক্রবার রাতে গাজার স্বাস্থ্য বিভাগ জানিয়েছে কেবল একদিনেই ১০৯ জনের মৃত্যু নিশ্চিত করা গিয়েছে। আরও কয়েকশো আহত বোমাবর্ষণে। 
সাতদিনের যুদ্ধবিরতি ফুরাতেই শুরু হয়েছে বোমাবর্ষণ। ইজরায়েলের বাহিনী এর আগে গাজার প্যালেস্তানীয়দের বলেছিল দক্ষিণ দিকে যেতে। এখন দক্ষিণেও আকাশ থেকে লিফলেট ফেলা হচ্ছে। বলা হয়েছে আরও দক্ষিণে একেবারে মিশর সীমান্তে রাফাহ ক্রসিং পয়েন্টে যেতে। আর কোথায় যেতে হবে জানেন না প্যালেস্তানীয়রা। 
ইজরায়েলের সংবাদমাধ্যমের দাবি দেশের মধ্য অঞ্চলে গাজা থেকে একাধিক রকেট উড়ে এসেছে। প্যালেস্তাইন ইসলামিক জিহাদ দাবি করেছে রকেট ছুঁড়েছে তারা। 
নতুন করে বোমাবর্ষণ শুরু হতেই যুদ্ধবিরতির দাবিতে শুরু হয়েছে গণপ্রতিবাদ। জর্ডানের আম্মানে হয়েছে বিশাল মিছিল। ইয়েমেনের রাজধানী শহর সানাতেও শুক্রবার বিকেলে হাজারে হাজারে মানুষ যুদ্ধবিরতির দাবিতে পথে নেমেছেন। 
ইজরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট আবার বলেছেন, হামাসকে নিশ্চিহ্ন না করা পর্যন্ত আক্রমণ চলবে। গাজার আকাশে কমব্যাট হেলিকপ্টার থেকে নিজে বোমাবর্ষণ তদারকি করার ছবিও দিয়েছেন গ্যালান্ট।
বোমাবর্ষণে ফের রাফাহ সীমান্ত দিয়ে ত্রাণবাহী ট্রাক ঢোকা বন্ধ হয়েছে।

Comments :0

Login to leave a comment