Ham radio

কাকদ্বীপ থেকে এক বৃদ্ধাকে উদ্ধার করলো হ্যাম

জাতীয় রাজ্য

গঙ্গাসাগর থেকে একজন সত্যর্ধ্ব ভদ্রমহিলাকে রাস্তা থেকে উদ্ধার করলো হ্যাম রেডিও। ওয়েস্ট বেঙ্গল হ্যাম রেডিও ক্লাবের সদস্য দিবস মন্ডল একজন বৃদ্ধা মহিলাকে উদ্ধার করে কাকদ্বীপ থানায় নিয়ে যান। 
প্রাথমিক পর্যায়ে পুলিশ তাকে প্রশ্ন করলে ওই মহিলা জানান, একটি বড় দলের সাথে তিনি উত্তরপ্রদেশ থেকে এই রাজ্য এসেছেন। তাকে ধর্মতলায় পৌঁছে দিলেই তিনি তাদের ধর্মতলায় রাখা বাসে করে বাড়ি পৌঁছে যাবেন। এই খবর জানার পর দ্রুততার সাথে হ্যাম রেডিও ক্লাবের পক্ষ থেকে লালবাজার কন্ট্রোলে যোগাযোগ করে ময়দান থানার সাথে যোগাযোগ করা হয়।  উত্তর প্রদেশ থেকে আসা কোন বাস বাবুঘাট অথবা ধর্মতলায় থাকলে উদ্ধার হওয়া মহিলাকে ওই বাসের সবাই চেনে কিনা তা জানার জন্য আবেদন করা হয় ময়দান থানার কাছে। ময়দান থানার পক্ষ থেকে জানান যে হয় ধর্মতলায় বা বাবুঘাটে উত্তরপ্রদেশ বা অন্য কোন রাজ্যের বাস দাঁড়িয়ে নেই। তারপরই ওই মহিলার ছবি হাম রেডিও অপারেটরদের মধ্যে সারাদেশে ছড়িয়ে দেওয়া হয়। হ্যাম সূত্রে খবর ওই বৃদ্ধা নিজের বাড়ি উত্তরপ্রদেশে বলে বারংবার জানালেও মধ্যপ্রদেশের সাতনা জেলার উচে হেরা  গ্রামে তার পরিবারের খোঁজ পাওয়া যায়। বৃদ্ধার নাম রক্ষমানী বর্মন। হ্যামের পক্ষ থেকে গ্রামের লোকদের সাথে যোগাযোগ করা হলে জানা যায় যে তিনি এবং তার পরিবারের লোকেরা বাসে করে পশ্চিমবঙ্গে আসেননি। তারা ট্রেনে করে  বদ্রিনাথ দর্শন করতে গিয়েছিলেন। 
সেখান থেকে তাদের গঙ্গাসাগর হয়ে মধ্যপ্রদেশের গ্রামে ফেরার কথা ছিল। গ্রামের আর যে সমস্ত মানুষরা তাদের সাথে এসেছিলেন তাদের একজনের টেলিফোন নম্বর জোগাড় করে যেগাযোগ করে দিবস মন্ডল তাদের পরিবারের সাথে ওই মহিলার যোগাযোগ করায়। খবর পেয়ে পরিবারের লোকেরা রক্ষমানী বর্মনকে ফিরিয়ে নিয়ে যায়।

Comments :0

Login to leave a comment