TMC Inner Conflict

মন্ত্রী-প্রশাসক হাতাহাতিতে সরগরম হাওড়া কার্নিভাল

রাজ্য

কার্নিভালের অনুষ্ঠান সরগরম হয়ে উঠল তৃণমূলের দুই গোষ্ঠীর হাতাহাতিতে। রাজ্যের মন্ত্রী এবং তৃণমূল নেতা অরূপ বিশ্বাস তখন অনুষ্ঠানে। তাঁ সামনেই হাতাহাতি করলেন আরেক মন্ত্রী মনোজ তিওয়ারি এবং হাওড়া কর্পোরেশনের মুখ্য প্রশাসক ডাঃ সুজয় চক্রবর্তী। অরূপ বিশ্বাসের সামনে থেকে ডাঃ সুজয় চক্রবর্তীর হাত ধরে সরিয়ে দিতে দেখা যায় মনোজ তিওয়ারিকে। 
জানা গিয়েছে, কার্নিভালে গাড়ি পার্কিংয়ের ফি নেওয়া নিয়ে চরমে পৌঁছায় বিবাদ। হাওড়া ড্রেনেজ ক্যানেল রোডে ইকো পার্কে হাওড়া পৌর নিগমের তত্ত্বাবধানে গত ২২ ডিসেম্বর থেকে শুরু হয়েছে নতুন বছরের কার্নিভাল মেলা। কার্নিভালকে কেন্দ্র করে শাসক দলের দুই গোষ্ঠীর মধ্যে বিবাদ চরম আকার ধারণ করে গত বুধবার সন্ধ্যায়। কার্নিভালের পার্কিংয়ের টাকা কোন গোষ্ঠীর লোকজন নেবে তা নিয়েই সংঘাত বলে জানা গিয়েছে। 


বুধবার রাতেই নিরাপত্তার কারণ দেখিয়ে কার্নিভাল বন্ধের কথা জানান ডাঃ সুজয় চক্রবর্তী। অসুবিধায় পড়েন কার্নিভালের দোকানদারেরা। বৃহস্পতিবার হাওড়া ডুমুরজলা থেকে হেলিকপ্টার ধরার জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আসার পর বুধবারের সমস্ত ঘটনা শোনেন হাওড়া সিটি পুলিশের কমিশনারের কাছ থেকে। তিনি নির্দেশ দেন বৃহস্পতিবার থেকেই কার্নিভাল শুরু হবে এবং কার্নিভাল জানুয়ারি মাসের ৩ তারিখ পর্যন্ত চলবে। মুখ্যমন্ত্রীর কথা মতো মন্ত্রী অরূপ বিশ্বাস ইকো পার্কে গিয়ে পৌঁছানো মাত্র মন্ত্রীর সামনে কে থাকবেন সেই নিয়ে বিতর্ক তৈরি হয় মনোজ তিওয়ারি ও ডাঃ সুজয় চক্রবর্তীর মধ্যে। ভিড়ের মধ্যে ডাঃ সুজয় চক্রবর্তীর হাত ধরে টেনে সরিয়ে দিতে দেখা যায় মনোজ তিওয়ারিকে। প্রকাশ্যেই এই ঘটনা দেখার পর শাসক দলের দুই গোষ্ঠীর মধ্যে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। 
ঘটনা নিয়ন্ত্রণে আনে পুলিশ কমিশনারের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী ও র্যা ফ।  পরে সাংবাদিকদের অরূপ বিশ্বাস বলেন দু’জনের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছিল তা মিটে গেছে। তিনি জানান কার্নিভালে আসা লোকেদের গাড়ি থেকে আর কোন পার্কিং ফি নেওয়া হবে না। পার্কিং দেখবে হাওড়া সিটি পুলিশ। ব্যবসা ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে অভিযোগ করেন দোকানদাররা।

 

Comments :0

Login to leave a comment