India's squad for Asia Cup

এশিয়া কাপের দল ঘোষণা আজ

খেলা

Indias squad for Asia Cup

 

এশিয়া কাপের ভারতের ঘোষণা হবে সোমবার। সকাল এগারোটায়। দল নির্বাচনী বৈঠকে প্রধান নির্বাচক অজিত আগরকারের সঙ্গে উপস্থিত থাকবেন ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মা। ৩০ আগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। ২ সেপ্টেম্বর, ভারতের প্রথম ম্যাচ নেপালের বিরুদ্ধে। ন’দিন আগে দল ঘোষণা করছে ভারত। এর আগে পাকিস্তান ও বাংলাদেশ দল ঘোষণা করে ফেলেছে।
ভারতীয় বোর্ড (বিসিসিআই) এশিয়া কাপের জন্য শ্রীলঙ্কায় ১৭ জনের দল পাঠাতে পারে। এমনটাই খবর। কেএল রাহুলের দলে ফের একপ্রকার পাকা বলা যেতে পারে। তিনি এতদিন জাতীয় ক্রিকেট আকাদেমিতে রিহ্যাব করছিলেন। প্র্যাকটিস ম্যাচে পুরোদমে ব্যাটিং করেছেন। এনসিএ’র ফিটনেসের বিশেষজ্ঞের কাছ থেকে ১০০ শতাংশ ফিট সার্টিফিকেট পেয়ে গিয়েছেন রাহুল। ফলে, বিশ্বকাপের আগে তাঁর দলে ফেরায় কোনও বাধা রইল না। রাহুল ফিরলে মিডল অর্ডারটা শক্তিশালী হবে। গত বিশ্বকাপের পর থেকে রাহুল কখনও চারে, কখনও পাঁচ নম্বরে ব্যাটিং করেছেন, তবে পাঁচ নম্বরে ব্যাটিং করেই বেশি সাফল্য পেয়েছেন। গড় ও স্ট্রাইক রেট দুইই ভালো। আসন্ন এশিয়া কাপে তিনি চার না পাঁচ নম্বরে ব্যাটিং করবেন, ধোঁয়াশা রয়েছে। কারণ, শ্রেয়স আইয়ার ফিট নয় এখনও। তাঁর ফিটনেসে ঘাটতি রয়েছে। খবর যা, এশিয়া কাপের মূল দলে ডাকা হতে পারে শ্রেয়সকে। সঙ্গে সূর্যকুমার যাদবও দলে থাকতে পারেন। শ্রেয়স ও সূর্য দু’জন দলে থাকলে, শ্রেয়স একশো শতাংশ ম্যাচ ফিট না হলে, চার নম্বরে খেলবেন রাহুল। পাঁচ বা ছয়ে বা ফ্লোটার হিসাবে ব্যবহার করা হতে পারে সূর্যকে। এবং উইকেটরক্ষকের ভূমিকা পালন করবেন রাহুলই।

দ্বিতীয় উইকেটকিপার হিসাবে দলের সঙ্গে শ্রীলঙ্কায় যাবেন বাঁ-হাতি ব্যাটার ঈশান কিষান। সেক্ষেত্রে বাদ পড়তে চলেছেন সঞ্জু স্যামসন। একদিনের দলে ফিরতে চলেছেন জসপ্রীত বুমরা। তাঁর সঙ্গে বোলিং বিভাগে থাকবেন, মহম্মদ সিরাজ, মহম্মদ সামিরা। বাঁ-হাতি পেসারদের মধ্যে অর্শদীপ সিং বা জয়দেব উনাদকাটের মধ্যে যে কোনও একজনকে ডাকা হতে পারে। কুলদীপ যাদবের জায়গায় পাকা। রবীন্দ্র জাদেজা আছেন। তৃতীয় স্পিনার হিসাবে লড়াই তিনজনের মধ্যে। অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহাল। অধিনায়ক ও হেড কোচের ভোট রয়েছে অশ্বিনের উপর। কারণ দলে থাকলে, ব্যাটিং গভীরতাও বাড়বে। তাঁর দু’টি বিশ্বকাপ খেলার অভিজ্ঞতাও রয়েছে। ২০১১ বিশ্বকাপেও দেশের মাটিতে ভালো বোলিং করেছিলেন অশ্বিন। এবারও বিশ্বকাপ ভারতেই। নতুন মুখ হিসাবে এশিয়া কাপের দলে জায়গা পেতে পারেন, বাঁ-হাতি ব্যাটার তিলক বর্মা।

 

Comments :0

Login to leave a comment