Rahul slams Modi

রাজস্থানে প্রচারে মোদীকে তোপ রাহুলের

জাতীয়

burma civik war india mizoram bengali news

রবিবার কংগ্রেস নেতা রাহুল গান্ধী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে গৌতম আদানির জন্য কাজ করার অভিযোগ এনে বলেন, 'ভারত মাতা কি জয়' বলার পরিবর্তে প্রধানমন্ত্রীর উচিত 'আদানি জি কি জয়' বলা। বুন্দি ও দৌসা জেলায় নির্বাচনী জনসভায় রাহুল অভিযোগ করেন, মোদী দুটি 'হিন্দুস্তান' বানাতে চান, একটি আদানির জন্য এবং অন্যটি দরিদ্রদের জন্য।
বুন্দির জনসভায় রাহুল গান্ধী বলেন, 'ভারত মাতা কি জয়'-এর পরিবর্তে প্রধানমন্ত্রীর উচিত 'আদানিজি কি জয়' বলা, কারণ তিনি তাঁর জন্য কাজ করেন। মোদী ভারত মাতা কি জয় বলেন এবং আদানির জন্য ২৪ ঘণ্টা কাজ করেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী দুটি 'হিন্দুস্তান' বানাতে চান- একটি আদানির জন্য এবং অন্যটি দরিদ্রদের জন্য।
কংগ্রেস আদানি গ্রুপকে টার্গেট করে বিজেপি সরকারের কাছ থেকে লাভবান হওয়ার অভিযোগ করে আসছে এবং মার্কিন গবেষণা সংস্থা হিন্ডেনবার্গের তৈরি আদানি গ্রুপের বিরুদ্ধে "স্টক প্রাইস ম্যানিপুলেশন" এবং আর্থিক অনিয়মের অভিযোগের যৌথ সংসদীয় কমিটি (জেপিসি) তদন্তের দাবি জানিয়ে আসছে।
জাতিগত জনগণনা নিয়ে রাহুল বলেন, যাই হয়ে যাক না কেন, মোদি তা করবেন না।
‘‘আমরা রাজস্থানে জাতিগত জনগণনার নির্দেশ দিয়েছি। দিল্লিতে (কংগ্রেস) সরকার ক্ষমতায় আসার সঙ্গে সঙ্গে আমাদের প্রথম কাজ হবে জাতিগত জনগণনার আদেশ দেওয়া’’।
দেশের কোনও বড় শিল্পপতি দলিত নাকি উপজাতি, তা জানতে চান কংগ্রেস নেতা।
দৌসায় রাহুল গান্ধী বলেন, মোদী তাঁর জনসভায় বলতেন যে তিনি ওবিসি, কিন্তু সংসদে জাতিগত আদমশুমারির দাবি জানানোর সঙ্গে সঙ্গেই প্রধানমন্ত্রী ভিন্ন কথা বলতে শুরু করেন।

তিনি বলেন, 'যেদিন আমি বলেছিলাম মোদীজি, একটা কাজ করুন, বিশ্বকে বলুন দেশে কতগুলি ওবিসি রয়েছে, তিনি নতুন বক্তৃতা দিতে শুরু করলেন। তিনি বলেন, দেশে কোনও জাতি নেই এবং কেবল দরিদ্ররাই আছে।
‘‘আপনি ১২,০০০ কোটি টাকার একটি বিমান কিনেছেন, দিনে তিনবার পোশাক পরিবর্তন করেছেন এবং ১২ কোটি টাকার গাড়িতে ভ্রমণ করেছেন। কিন্তু ওবিসি, দলিত বা আদিবাসী নির্বিশেষে তরুণরা যখন বলে যে আমাদের জনসংখ্যা জানতে হবে, তখন আপনি বলেন যে কোনও জাতি নেই,’’ কটাক্ষ রাহুলের।

Comments :0

Login to leave a comment