MADRASAH JALANGI

জলঙ্গীর হাই মাদ্রাসায় জয়ী বাম-কংগ্রেস সমর্থকরা, বিধায়কের গ্রামে হার তৃণমূলের

জেলা

জলঙ্গী ব্লকের কাটাবাড়ি অঞ্চলের কুমারপুর নেসারুদ্দিন হাই মাদ্রাসায় রবিবার রাতে ফল ঘোষণার পর সিপিআই(এম) সমর্থকরা।

জলঙ্গী ব্লকের কাটাবাড়ি অঞ্চলের কুমারপুর নেসারুদ্দিন হাই মাদ্রাসায় সিপিআই(এম) ও কংগ্রেসের ৬ প্রার্থীই জয়ী হয়েছেন। পরাজিত হয়েছেন তৃণমূল সমর্থকরা।
হাই কোর্টের নির্দেশে মুর্শিদাবাদের জলঙ্গী ব্লকের সাগরপাড়া থানার কুমারপুর নেসারুদ্দিন হাই মাদ্রাসার স্কুল পরিচালন কমিটির নির্বাচন হয় রবিবার। মোট ছয়টি আসনে লড়াই হয়। এই নির্বাচনে শাসক দল তৃণমূল কংগ্রেস, সিপিআই(এম) ও কংগ্রেস সমর্থকরা অংশ নেন। সিপিআই(এম) ও  কংগ্রেস সমর্থকরা জোট করে লড়াই করেন, তিনটি করে আসনে প্রার্থী দেন তাঁরা। 

এই কুমারপুর গ্রামেই বাড়ি জলঙ্গীর বিধায়ক আব্দুর রাজ্জাক ও তৃণমূলের রাজ্য সহ সভাপতি মইনুল হাসানের।
সকাল আটটা থেকে ভোটপর্ব শুরু হয়েছে। চলবে বিকেল চারটে পর্যন্ত। তারপরেই ভোট গণনা শুরু হয়। কনকনে শীত উপেক্ষা করে অভিভাবকরা ভোট দিতে লম্বা লাইন দিয়েছেন। সকাল থেকেই নির্বাচনে ছিল লম্বা লাইন। 
স্কুল ভোটকে কেন্দ্র করে অশান্তি রুখতে স্কুলের চারপাশে সাগরপাড়া থানার বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়। পাশাপাশি বহরমপুর পুলিশ লাইন থেকেও পুলিশ মোতায়েন করা হয়েছে। সন্ধ্যায় জানা গিয়েছে, জয়ী হয়েছেন সিপিআই(এম) ও কংগ্রেস সমর্থক প্রার্থীরা। জয়ী প্রার্থীদের অভিনন্দন জানিয়েছেন সারা ভারত কৃষকসভার জেলা সম্পাদক আবু বাক্কার। সিপিআই(এম) নেতা মিজানুর আলম বলেছেন, মানুষের ভরসা রয়েছে তৃণমূল এবং বিজেপি’র বিরুদ্ধে। সিপিআই(এম) সহ বামপন্থী ও কংগ্রেসের পক্ষে রয়েছে সমর্থন।, পঞ্‌চায়েতেও তা দেখা গিয়েছে। 

এই মাদ্রাসায় অভিভাবকদের নিয়ে ভোটদাতার মোট সংখ্যা ১৪৮১। ভোট দিয়েছেন ৯১৭ জন। অধিকাংশই খেতমজুর, পরিযায়ী শ্রমিক এবং কৃষক।

Comments :0

Login to leave a comment