PANCHAYAT WIN LEFT CONG

প্রতিরোধের রানিনগরে জয় বামফ্রন্ট-কংগ্রেসের, মালদহে তৃণমূল-বিজেপি’কে কড়া লড়াই

রাজ্য পঞ্চায়েত ২০২৩

PANCHAYAT WIN LEFT CONG

সন্ত্রাস ধারাবাহিক। সন্ত্রাস মনোনয়ন পর্ব থেকে টানা। তার মধ্যেই লড়াই চলেছে। রানিনগর-২ ব্লকে ৮টি গ্রাম পঞ্চায়েতের ৬টি’তে জয়ী হয়েছে বামফ্রন্ট এবং কংগ্রেস। 

সংবাদমাধ্যমের তৈরি দ্বৈরথ, তৃণমূলের বিরোধিতায় বিজেপি ছাড়া আর কাউকে দেখতে না পাওয়া বাস্তব নয়। বিভিন্ন এলাকা থেকে পৌঁছানো খবরে দেখা যাচ্ছে বামফ্রন্ট এবং কংগ্রেস প্রার্থী জয় ছিনিয়ে নিতে পেরেছেন তৃণমূল এবং বিজেপি দুই শক্তির সঙ্গে লড়ে। 

মালদহে ১৪৬টি পঞ্চায়েত। বামফ্রন্ট এবং কংগ্রেস যখন ৫০টি’তে বোর্ড  গঠনের পথে তৃণমূল তখন তৃণমূল ৫২টি’তে জয়ের আশা দেখছে। আর বীরভূমের নলহাটি ১ নম্বর ব্লকের কলিঠা গ্রাম পঞ্চায়েতের ২৬টি বামফ্রন্ট এবং কংগ্রেস  জয়ী হয়েছে ১৭ আসনে। তৃণমূল পেয়েছে ৯টি আসন।

মঙ্গলবার সারাদিন জুড়ে কমিশনের ফল প্রকাশে শ্লথতার অভিযোগ সর্বত্র। তৃণমূল এবং বিজেপি’র সংখ্যা দেখানো হলেও, বামফ্রন্ট এবং কংগ্রেসের ফলাফলে প্রকৃত ছবি উঠে না আসার অভিযোগ রয়েছে। এর মধ্যে কমিশনের দপ্তরে আবার লোডশেডিং হয়েছে। সকাল থেকে অনেকক্ষণ কমিশনের সাইট খোলা যাচ্ছিল না। সব মিলিয়ে গণনার ফলে কারচুপির আশঙ্কা রয়েছে। 

মুর্শিদাবাদের প্রবণতা বিচারে রেখে সিপিআই(এম) জেলা সম্পাদক জামির মোল্লা বলেছেন, ‘‘দীর্ঘ ৫ মাস ধারাবাহিক তৃণমূলের সন্ত্রাসের পর রানীনগর-২ ব্লকের ৮ টি গ্রাম পঞ্চায়েতের মধে ৬ টি গ্রাম পঞ্চায়েত বাম - কংগ্রেসের দখলে। লাল  সেলাম জানাই রানীনগর -২ ব্লকের জনসাধারণকে।’’

বামপন্থী কর্ম সমর্থকদের উৎসাহ বাড়িয়েছে মহিষাদলে বুলু প্রসাদ জানার জয়। পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদল ত‍ৃণমূলের জয়ী আসন ছিনিয়ে নিয়েছেন। পেশায় নৌকাজীবি শ্রমিক তিনি। বুলু প্রসাদ জানা  সিপিআই(এম)’র হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে ছিয়াশি ভোটে জয়লাভ করেছে। 

স্থানীয় সিপিআই(এম) কর্মীরা জানাচ্ছেন, প্রত‍িদিন৫০-৬০ জন শ্রমিক ছোট ছোট দলে ভাগ হয়ে বাড়ি বাড়ি প্রচার করেছেন। জনতাকে অভিনন্দন জানিয়েছেন পশ্চিম বঙ্গ নৌকাজীবি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক উত্তম রায় চৌধুরী।

গ্রাফিক্স: মনীষ দেব

Comments :0

Login to leave a comment