Cristiano Ronaldo

মেসি ‘ম্যাজিক’, বললেন স্বয়ং রোনাল্ডো

খেলা

Cristiano Ronaldo

সাক্ষাৎকারে এক কল্পিত পরিস্থিতির কথা তুলেছিলেন ব্রিটেনের সাংবাদিক পিয়ের্স মর্গ্যান। ধরা যাক, পর্তুগাল বিশ্বকাপের ফাইনাল খেলছে আর্জেন্টিনার বিরুদ্ধে। আপনি ২ গোল করেছেন,  মেসি ২ গোল করেছেন। ৯৪ মিনিটে আপনি হ্যাটট্রিক করলেন,  পর্তুগাল বিশ্বকাপ জিতে গেল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রথম উত্তর,  অতিরিক্ত ভালো ব্যাপার হয়ে যাচ্ছে। তারপরেই যোগ করেন, তৃতীয় গোলটা যদি পর্তুগালের গোলরক্ষকও করেন তিনি হবেন সবচেয়ে সুখী মানুষ। এরপরে ? ফুটবল ছেড়ে দেব, অবসর নেব। 
পিয়ের্স মর্গ্যানের সঙ্গে সাক্ষাৎকারে ইতিমধ্যেই রোনাল্ডোর বিস্ফোরক মন্তব্যে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে তাঁর ভবিষ্যৎ প্রায় শূন্য। কোচের বিরুদ্ধেও সরাসরি ক্ষোভ প্রকাশ করেছেন। এই সাক্ষাৎকারেরই দ্বিতীয় অংশে রোনাল্ডো মন খুলে প্রশংসা করেছেন তাঁর ১৫ বছরের প্রতিদ্বন্দ্বী মেসির। বলেছেন,  মেসি বিস্ময়কর প্লেয়ার। ম্যাজিক। একেবারে সবার ওপরে। আমার সঙ্গে ১৬ বছর তাঁর সম্পর্ক রয়েছে। যে অর্থে বন্ধু বলা হয় তা হয়তো নয়। কিন্তু অনেকটা দলীয় সতীর্থের মতো। মেসি আমার সম্পর্কে সব সময়ে যেভাবে কথা বলে তাকে সত্যিই সম্মান করি। ওর স্ত্রী এবং আমার বান্ধবী দু’জনেই আর্জেন্টিনার। ওরাও পরস্পরকে সম্মান করে। মেসি ফুটবলের জন্য দারুণ ভূমিকা রেখে চলেছে।’ 
টক টিভি’ র এই সাক্ষাৎকারে রোনাল্ডো বলেছেন, পর্তুগাল খুব ভালো দল। এক প্রজন্মের ভালো খেলোয়াড়রা রয়েছেন। আমরা এই বিশ্বকাপে ভালো খেলব বলে আশাবাদী। তবে কঠিন তো বটেই। ফ্রান্স, স্পেন, আর্জেন্টিনা, জার্মানি,  ব্রাজিলের মতো দল রয়েছে। সেখানে ট্রফি জেতা খুবই কঠিন। কিন্তু অসম্ভব নয়। 
নিজে ৪০-এ অবসর নিতে চান বলে জানিয়েছেন সিআরসেভেন। এই তাঁর ইচ্ছা। তার অর্থ আরও বছর তিনেক। তবে জীবন গতিময়, নিজের সম্পর্কে এক রকমের পরিকল্পনা করলেও শেষ পর্যন্ত কী হবে তা বলা কঠিন— মন্তব্য তাঁর।

Comments :0

Login to leave a comment