MD Salim

পুলিশের কামড় আর সাজানো মামলায় প্রতিবাদ ঠেকানো যাবে না, পুলিশ এবং সরকারকে হুঁশিয়ারি দিলেন সেলিম

রাজ্য

MD Salim

শিতলকুচিতে সিপিআই(এম)’র জনসভা বানচাল করতে হামলাকারী তৃণমূলী দুষ্কৃতীদের রেহাই দিয়ে বামপন্থী কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা সাজানোয় পুলিশকে হুঁশিয়ারি দিয়েছেন সিপিআই(এম)’র রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। শিতলকুচির পঞ্চারহাটে বুধবার বিকেলে সমাবেশের প্রচার গাড়ি ভাঙচুর করে ৫ জন ছাত্র-যুবকে গুরুতর আহত করে, মাইক লুঠ করে তৃণমূলের লেঠেলবাহিনী। ২৪ ঘন্টা কেটে গেলেও পুলিস তাদের একজনকেও গ্রেপ্তার করেনি। উলটে সিপিআই(এম)’র প্রচার গাড়িতে ‘লাঠি ছিল’ বলে মিথ্যে মামলা সাজিয়েছে এবং পুলিস গাড়িটি সিজ করে রেখেছে।
এসব করেও বৃহস্পতিবার কোচবিহারের শিতলকুচির বাস টার্মিনাস কমপ্লেক্সে সিপিআই(এম)’র ডাকা সমাবেশকে বানচাল করতে পারেনি তৃণমূল এবং পুলিশ। বরং এই সমাবেশে ভাষণ দিয়েই মহম্মদ সেলিম বলেছেন, আর ২৪ ঘন্টা অপেক্ষা করা হবে। পুলিস মিথ্যা সাজানো মামলা প্রত্যাহার করে প্রকৃত হামলাকারীদের গ্রেপ্তার না করলে দায়িত্বপ্রাপ্ত পুলিস আধিকারিকদের হাইকোর্ট অবধি টেনে নিয়ে যাওয়া হবে। অন্যায় মুখ বুজে সহ্য করা হবে না। 
এদিন শিতলকুচিতেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মহম্মদ সেলিম বলেন, পুলিস প্রশাসন এখন তৃণমূলের দলদাসে পরিনত হয়েছে। তারা আইন এবং সংবিধান না মেনে অপরাধীদের পাহারা দিচ্ছে আর প্রতিবাদীদের ধরপাকড় করছে, মিথ্যা মামলা দায়ের করছে। কোন মিথ্যা মামলা টিকবে না, কলকাতায় চাকরি প্রার্থী মহিলা যাকে প্রকাশ্যে পুলিশ কামড়ে দিল তার বিরুদ্ধে পুলিশের করা মিথ্যে মামলাও টিকবে না। ওরা যদি মনে করে কামড়ে দিয়ে, মিথ্যা মামলা দিয়ে, লাঠি গুলি চালিয়ে প্রতিবাদীদের শায়েস্তা করবে, তবে ওরা বাংলার যৌবনকে জানে না। যারা চাকরি থেকে বঞ্চিত তারা তো পথে নেমে লড়াই করছেনই, বাকি যারা আছেন তারাও এক সঙ্গে লড়াইতে নামুন। মমতা ব্যানার্জি আগুন নিয়ে খেলছেন, প্রতারকদের না ধরে, ঘুষের টাকা উদ্ধার না করে, যারা অবৈধ ভাবে চাকরি পেয়েছে তাদের বিরুদ্ধে তদন্ত না করে, যোগ্য প্রার্থীদের বিরুদ্ধে লড়াই করছেন। এই সব হামলার জবাব গোটা রাজ্যের মানুষ দেবে।

Comments :0

Login to leave a comment