BENGAL WEATHER

গরম কাটছে না এখনই, জ্বলছে রাজ্যের প্রায় সর্বত্র

রাজ্য

BENGAL WEATHER

আপাতত বৃষ্টিপাতের সম্ভাবনা বিশেষ নেই রাজ্যে। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী রবিবার পর্যন্ত রাজ্যের বেশিরভাগ জেলা তপ্ত থাকবে।

শুক্রবার তাপপ্রবাহের হলুদ সতর্কতা রয়েছে মালদহ, মুর্শিদাবাদ, বীরভূম, দুই বর্ধমান, বাঁকুড়া, দুই মেদিনীপুরে। দার্জিলিঙ ও কালিম্পঙয়ের কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

শনিবার, এর বাইরে, দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায় দু-এক জায়গায় বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। রবিবার সামান্য বৃষ্টিপাত হতে পারে কলকাতা, হুগলী এবং হাওড়াতেও। তবে দু-এক জায়গায় বৃষ্টিপাত হলেও তার মাত্রা এতই কম যে তাপমান কমছে না। 

বৃহস্পতিবার রাজ্যের প্রায় সর্বত্র সর্বোচ্চ তাপমাত্রা ৩৯-৪০ ডিগ্রি সেন্টিগ্রেড এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮-২৯ ডিগ্রি সেন্টিগ্রেডের মধ্যে ঘোরাফেরা করেছে। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি বেশি ছিল। সর্বনিম্ন তাপমাত্রাও স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি। 

সারা রাজ্যের প্রায় সর্বত্র মানুষকে কাজে বেরিয়ে নাকাল হতে হয়েছে। বিশেষত শ্রমজীবীর সেই অংশ, যাদের গনগনে সূর্য মাথায় নিয়েই বাইরে পরিশ্রম করতে হয়। শরীর যথাসম্ভব বাঁচিয়ে কাজ করার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। পর্যাপ্ত পরিমানে জলপানের কথা বলছেন।  

Comments :0

Login to leave a comment