ISRAEL PALESTINE CONFLICT

গাজা ইজরায়েল সংঘর্ষের পরিপ্রেক্ষিতে মুসলিম সঞ্চালককে সরালো মার্কিন মিডিয়া

আন্তর্জাতিক

গাজা ভূখণ্ডে হামাস ইসরাইল সংঘর্ষের প্রেক্ষিতে তিনজন মুসলিম নিউজ অ্যাঙ্কার বা সঞ্চালককে সরিয়ে দেওয়ার অভিযোগ উঠল মার্কিন সংবাদ মাধ্যম এমএসএনবিসি'র বিরুদ্ধে। 'আরব নিউজ' এবং 'দ্যা বিজনেস স্টান্ডার্ড'-এর প্রতিবেদন অনুযায়ী, মেহেদী হাসান, আয়মান মহিউদ্দিন এবং আলী ভেলসিকে সন্তর্পনে অ্যাঙ্কারের চেয়ার থেকে সরিয়ে  দিয়েছে এমএসএনবিসি।

এমএসএনবিসি'র ২টি  সূত্রকে উদ্ধৃত  করে 'আরব নিউজ' এবং 'দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড' লিখছে, প্রতি বৃহস্পতিবার 'দ্যা মেহেদী হাসান শো' নামে জনপ্রিয় একটি চ্যাট শো সঞ্চালনা করেন  মেহেদী হাসান। গত শনিবার থেকে হামাস ইসরাইল সংঘর্ষ  শুরু হওয়ার পরে সেই শো বন্ধ হয়ে গিয়েছে। একইভাবে, শনিবার আলী ভেলসির শো'টিও বন্ধ হয়ে গিয়েছে। এমএসএনবিসি'র সূত্র জানাচ্ছে, ভেলসির জায়গায় অন্য সঞ্চালক চ্যাট শো  সঞ্চালনা করবেন।

'দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড' এবং 'আরব নিউজ'-এ এই সংক্রান্ত প্রতিবেদন প্রকাশের পরে, এমএসএনবিসি'র তরফে প্রতিক্রিয়া মিলেছে। তাঁরা বলছেন, তিন অ্যাঙ্করকে সরিয়ে দেওয়া কিংবা তাদের গুরুত্ব খর্ব করার কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি।

'দ্যা বিজনেস স্টান্ডার্ডের' প্রতিবেদন লিখছে, ৯/১১, বা ওয়ার্ল্ড ট্রেড সেন্টার হামলার পরেও একই ধরনের মেরুকরণ হয়েছিল। 'ভালো মুসলমান' এবং 'খারাপ মুসলমান' তত্ত্ব সামনে আসে। বর্তমান পরিস্থিতি আরও জটিল। রাজনৈতিক মতাদর্শ নয়, স্রেফ ধর্মমতের জন্য নিশানা হতে হচ্ছে মুসলমান সম্প্রদায়ের সাংবাদিকদের।

Comments :0

Login to leave a comment