Fake News: BJP-CPI(M) Joint Rally

সিপিআই(এম)’র পতাকা খুলে সাজানো মিছিল বিজেপি’র, ডায়েরি দাদপুর থানায়

রাজ্য জেলা

Fake News BJP-CPIM Joint Rally আরামবাগে বিডিও দপ্তরে স্বচ্ছ আবাস তালিকার দাবিতে সিপিআই(এম)’র মিছিল। ছবি: অভীক ঘোষ

হারিটে বিজেপি’র মিছিলে সিপিআই(এম)’র কোনও কর্মী ছিলেন না। বিজেপি ঘৃণ্য রাজনীতি করছে, বামেদের কালিমালিপ্ত করার জন্য। হারিটের ঘটনার পরিপ্রেক্ষিতে এই ভাষাতেই ক্ষোভ জানিয়েছেন সিপিআই(এম) হুগলী জেলা সম্পাদক দেবব্রত ঘোষ। 

তিনি জানিয়েছেন, দাদপুর থানায় ডায়েরি করে অভিযোগ দায়ের করেছে সিপিআই(এম)। জানানো হয়েছে যে রাস্তা থেকে পার্টির পতাকা খুলে তা নিজেদের মিছিলে ব্যবহার করেছে বিজেপি। 

দাদপুরের হারিট এলাকায় সিপিআই(এম)’র পতাকা হাতে বিজেপির ডেপুটেশনে অংশ নিতে দেখা যায় কিছু লোককে। বিভিন্ন মিডিয়া তা নিয়ে প্রচারও করে। আবাস যোজনার ঘরের দাবিতে বিজেপি হারিট গ্রাম পঞ্চায়েতে ডেপুটেশন দেয় শুক্রবার। ওই এলাকায় বিজেপির সমর্থকরাও বলেন যে তাঁরা কখনই সিপিআই(এম) করতন না। 

বস্তুত গ্রামে গ্রামে স্বচ্ছ আবাস তালিকা দাবিতে মিছিল করছে সিপআই(এম)-ই। শুক্রবারও মিছিল করে ডেপুটেশন দেওয়া হয়েছে আরামবাগ, সিঙ্গুরের মতো বিভিন্ন জায়গায়। 

  

গত নির্বাচন থেকেই বিজেপির ভোটের ফল তলানিতে ঠেকেছে। সংগঠন ও নষ্ট  হয়েছে বুথে বুথে। সিপিআই(এম) জেলা সম্পাদক ও রাজ‍্য সম্পাদক মন্ডলীর সদস্য দেবব্রত ঘোষ তা উল্লেখ করে বলেন, বিজেপির মিছিলে কোনও সিপিআই(এম) কর্মী ছিলেন না। বিজেপি ইচ্ছাকৃত ভাবে পঞ্চায়েত ভোটের আগে এই নোংরা রাজনীতি করতে চাইছে। আজ হারিটে বিজেপির মিছিলে লাল ঝান্ডা হাতে যাদের দেখা গেছে তাঁদের সাথে দলের ও কোন গণসংগঠনের কোনও রকম যোগাযোগ নেই।

তিনি বলেন, যে দল বামপন্থীদের সব সময় ক্ষতি করতে চায় তাদের সঙ্গে কোনও  বোঝাপড়া হবে না। রাস্তার ধারে থাকা সিপিআই(এম)’র ঝান্ডা নিয়ে বিজেপি তার মিছিলে লোক ঢুকিয়ে দেখাতে চাইছে তাদের কর্মসূচিতে সিপিআই(এম) আছে। এটা একটা ঘৃণ্য রাজনীতি। 

বিজেপি প্রথমে মালপাড়া গ্রামের পার্টির কর্মী গামান নাসের ও তপন  পালের বাড়ি থেকে পার্টির ঝান্ডা চাইতে চায়। সেখানে গ্রামের মানুষ বিজেপিকে গ্রাম থেকে তাড়িয়ে দেন। পরে রাস্তা থেকে পদযাত্রার জন্য লাগানো পতাকা খুলে নেয় বিজেপি। জেলা সম্পাদক আরও জানান বিজেপির বিরুদ্ধে আমাদের লড়াই।এই ঘটনা ঘটার পরেই দাদপুর থানায় ডায়েরি করা হয়েছে। 

দাদপুর এরিয়া কমিটির সম্পাদক সৌমেন্দ্রনাথ ঘোষ জানান আমরা পার্টির পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ করেছি। জিডি নম্বর ১১৮০/২৩/১২/২০২২। আমাদের পতাকা টাঙানো ছিল, সেই পতাকা খুলে নিয়ে বিজেপি 'মিছিল করে। পার্টির ভাবমূর্তি নষ্ট করার জন্য বিজেপি যে চক্রান্ত করেছে। 

Comments :0

Login to leave a comment