Kashmir Worker Murdered

কাশ্মীরে গুলিতে নিহত উত্তর প্রদেশের শ্রমিক

জাতীয়

পুলওয়ামায় আততায়ীর গুলিতে নিহত হলেন এক পরিযায়ী শ্রমিক। কাশ্মীরের দক্ষিণ অংশে পুলওয়ামায় নিহত এই শ্রমিকের নাম মুকেশ। উত্তর প্রদেশে বাড়ি তাঁর। 

পুলিশ জানিয়েছে পুলওয়ামার টুমচি গ্রামে সোমবার তাঁকে গুলি করে আততায়ীরা। পুলিশের প্রাথমিক অনুমান, সন্ত্রাসবাদী কোনও গোষ্ঠী ঘটনার সঙ্গে জড়িত। গুলিতে গুরুতর আহত হন মুকেশ। প্রচুর রক্তক্ষরণ হতে থাকে। কিছু পরে মারা যান তিনি। 

জম্মু ও কাশ্মীরে গত কয়েকবছরে বিভিন্ন রাজ্য থেকে কাজে যাওয়া শ্রমিকদের ওপর প্রাণঘাতী হামলা হয়েছে। নিহতদের তালিকায় রয়েছে পশ্চিমবঙ্গের শ্রমিকরাও। ২০২২-এ বাইরের রাজ্যের ১০ বাসিন্দা হামলায় নিহত হয়েছিলেন। তার মধ্যে রয়েছেন রাজস্থান থেকে আসা এক ব্যাঙ্ক ম্যানেজার এবং এক শিক্ষক। তবে চলতি বছরে এই প্রথম বাইরের রাজ্যের কোনও শ্রমিক হামলায় নিহত হলেন। জুলাইয়ে যদিও হামলা হয়েছিল আরেক পরিযায়ী শ্রমিকের ওপর। দক্ষিণ কাশ্মীরের শোপিয়ানে সেই হামলায় বিহার থেকে কাজে আসা একাধিক নির্মাণ শ্রমিক আহত হন। 

পুলিশ জানিয়েছে পুরো এলাকা ঘিরে রাখা হয়েছে। রবিবারই শ্রীনগরে ক্রিকেট খেলার সময় এক পুলিশ ইনস্পেক্টর গুলিতে আহত হন। এই ইনস্পেক্টর মনসুর আহমেদকে শ্রীনগরের ঈদগাহ ময়দানে একেবারে সামনে থেকে গুলি করা হয়।   

Comments :0

Login to leave a comment