Panchayat Election

চন্দ্রকোনায় সিপিআই(এম) প্রার্থীর বাড়িতে বোমাবাজির পর হুমকি চিঠি

রাজ্য জেলা

Panchayat Election


রাতের অন্ধকারে সিপিআই(এম) প্রার্থী বাড়িতে বোম ছুঁড়ল তৃণমূলের দুষ্কৃতীরা।  মহিলা প্রার্থীর ঘরকে লক্ষ করে বুধবার রাত দেড়টা নাগাদ একাধিক বোম ছোঁড়ার ঘটনা ঘটলো চন্দ্রকোনায়। মনোনয়ন তুলে নেওয়ার হুমকি চাপ দেওয়া সত্বেও তৃণমূল কংগ্রেসের দুষ্কৃতীবাহিনী ব্যর্থ হয়। বোমা ছুঁড়ে হুমকি দিয়ে বলে গেল টেস্টিং করে গেলাম। বোমের আওয়াজে প্রতিবেশীর আতঙ্কিত হয়ে পড়েন। শুধু বোমা ছুঁড়ে ক্ষান্ত হয়নি শাসকদলের দুষ্কৃতীরা। প্রাণে মেরে ফেলা সহ বড় ধরনের ক্ষতি করার একটি চিঠিও রেখে যায় বাড়ির উঠানে। এই ঘটনায় সিপিআই(এম)’র পক্ষ থেকে চন্দ্রকোনা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে সেই চিঠির জেরক্স দিয়ে। 
পার্টি নেতা সুস্মিত পাল অভিযোগ তুলে বলেন, ‘‘বোমার গড়ে পরিণত হয়েছে প্রতিটি এলাকা। পুলিশ প্রসাশনকে মজুদ বোমা ও আগ্নেঅস্ত্র উদ্ধার করার দাবি জানান তিনি। মজুদ বোমা ও আগ্নেঅস্ত্র উদ্ধার না হলে পঞ্চায়েত ভোট প্রহসনের ভোটে পরিণত হবে’’।

স্থানীয় মানুষ বলেন গভীর রাতে বোমের আওয়াজ শোনা যায়। পাখা চলছিল বারুদের গন্ধ ও ধোঁয়া ঘরে ঢুকতে থাকে। বাইরে বেরিয়ে দেখি একাধিক জায়গায় বোম পড়ার ছিহ্ন রয়েছে। উঠানে পড়ে রয়েছে বেমের খোল, পোড়া বারুদ, লোহা কাঁচের টুকরো এবং গোছা গোছা পোড়া সুতলি দড়ি। খবর দিলে রাতেই ঘটনাস্থলে আসে চন্দ্রকোনা থানার পুলিশ।


সিপিআই(এম)’র এই মহিলা প্রার্থীর নাম পম্পা দাস। চন্দ্রকোনা দু'নম্বর ব্লকের কুঁয়াপুর গ্রাম পঞ্চায়েতের রাধাবল্লভপুর সংসদে প্রার্থী হয়েছেন তিনি। তাঁকে মনোনয়ন তুলে নেওয়ার চাপ ও হুমকি দিয়েছিলো তৃণমূলের বাইকবাহিনী। মনোনয়ন জমা দেওয়ার দিন রাতেই তিনি ঘর ছেড়ে আশ্রয় নেন মাধবপুর তার বাবার বাড়ি। বুধবার বাড়িতে ফেরেন। আর সেইদিনই রাতেই বোম মারা হয়।

 

Comments :0

Login to leave a comment