Premier League

ইপিএলের শীর্ষেই থাকল আর্সেনাল

খেলা

Premier League

চলতি ইংলিশ প্রিমিয়ার লিগে স্বপ্নের ছন্দ জারি রাখল মিকেল আর্তেতার আর্সেনাল। উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স এফসিকে ২-০ গোলের ব্যবধানে পরাজিত করল বুকায়ো সাকারা। ম্যাচে গানারদের হয়ে ম্যাচে জোড়া গোল করেছেন দর্শনীয় মিডফিল্ডার মার্টিন ‌ওডেগার্ড।
ম্যাচের প্রথমার্ধে উভয় দলই আক্রমন প্রতি আক্রমণে খেলা চালালেও একটিও বল তেকাঠির অন্দরে প্রবেশ করেনি। যদিও ব্রাজিলিয়ান গ্যাব্রিয়েল জেসুসের একটি শট ক্রস বারে লেগে প্রতিহত হয়। সুযোগটা এসেছিল সতীর্থ বুকায়ো সাকার মারফত। প্রথমার্ধের একেবারে শেষাশেষি পর্যায়ে বড়সড় ভুল করে বসে আর্সেনাল ডিফেন্স। কিন্তু সেই সুযোগটা থেকে গোল তুলতে ব্যর্থ হয় বিপক্ষ দলের পর্তুগিজ ফরোয়ার্ড গনসালো গাইড। তবে ফলো আপে জায়গায় চলে এসেছিল আর্সেনালের খেলোয়াড়রা। 


তবে খেলার দ্বিতীয়ার্ধে আর্সেনালকে বেশি ছন্দবদ্ধ দেখায়। খেলাতে বেশি দায়বদ্ধতা দেখাতে থাকে মিকেল আর্তেতার ছাত্ররা। ম্যাচের ৫৪ মিনিটের মাথায় নরওয়ের জাতীয় দলের মাঝমাঠার গোল করে আার্সেনালকে এক গোলে লিড এনে দেয়। আক্রমণটি রচনা হয়েছিল গ্যাব্রিয়েল জেসুস ও ফ্যাভিও ভিয়েরার সম্মিলিত প্রচেষ্টায়। এরপর ৭৫ মিনিটের মাথায় নিজের নামের পাশে দ্বিতীয় গোল ও দলের জয় নিশ্চিত করেন মার্টিন ওডেগার্ড।
এই জয়ের ফলে আর্সেনাল দল ইপিএলে ১৪ ম্যাচে ৩৭ পয়েন্ট সংগ্রহ করল। মিকেল আর্তেতার দল বর্তমানে লিগ তালিকার প্রথম স্থানে রয়েছে। দ্বিতীয় স্থানে থাকা ম্যান সিটির থেকে মার্টিন ওডেগার্ডরা ৫ পয়েন্টে এগিয়ে রইল।


আবার, ইপিএলের সামনের সারির দল টটেনহ্যাম হটস্পার এফসি ৪-৩ গোলের ব্যবধানে জয় পেয়েছে লিডস ইউনাইটেডের বিরুদ্ধে। জয়ী দলের হয়ে জোড়া গোল করেছেন উরুগুয়ান মিডফিল্ডার রড্রিগো বেন্টানকুর। এছাড়া বাকি দুটি গোল হ্যারি কেন ও বেন ডেভিসের খাতায়। পরাজিত দলের হয়ে জোড়া গোল করেছেন রড্রিগো মোরেনো। ও বাকি একটি গোল ক্রিসেনসিও সামারভিলের।
এই জয়ের ফলে টটেনহ্যাম লিগ তালিকার ৪ নম্বরে থাকল।

Comments :0

Login to leave a comment