Ed RIAD AT RAJASTHAN

রাজস্থানের ২৫ জায়গায় হানা ইডি’র

জাতীয়

unemployment india ruralurban bjp congress bengali news

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) জল জীবন মিশন কেলেঙ্কারির অর্থ পাচারের তদন্তের প্রক্রিয়া হিসাবে শুক্রবার রাজস্থানে এক সিনিয়র আইএএস অফিসারের বাড়িতে অভিযান চালিয়েছে। জয়পুরের ২৫টি জায়গায় এই অভিযান চালানো হয়, যার মধ্যে জনস্বাস্থ্য  (পিএইচইডি) বিভাগের আইএএস অফিসার সুবোধ আগরওয়ালের নামও রয়েছে।
সূত্রের খবর, মানি লন্ডারিং প্রতিরোধ আইনের (পিএমএলএ) আওতায় আনা হয়েছে আরও কিছু ব্যক্তিকে। তদন্ত সংস্থা সেপ্টেম্বরে এই মামলায় একই অভিযান চালিয়েছিল।
রাজস্থানের দুর্নীতি দমন ব্যুরোর (এসিবি) এফআইআরে অভিযোগ করা হয়েছে যে শ্রী শ্যাম টিউবওয়েল কোম্পানির কর্তা পদমচাঁদ জৈন, শ্রী গণপতি টিউবওয়েল কোম্পানির স্বত্বাধিকারী মহেশ মিত্তল এবং অন্যান্যরা অবৈধ সুরক্ষা অর্জন, দরপত্র প্রাপ্তি, বিল অনুমোদন এবং পিইএইচইডি থেকে প্রাপ্ত বিভিন্ন টেন্ডারের ক্ষেত্রে তাদের সম্পাদিত কাজের ক্ষেত্রে অনিয়ম ঢাকতে সরকারি কর্মচারীদের "ঘুষ" দেওয়ার সাথে জড়িত ছিলেন।
কেন্দ্রের চালু করা জল জীবন মিশনের লক্ষ্য হল গৃহস্থালির জলের নল সংযোগের মাধ্যমে নিরাপদ এবং পর্যাপ্ত পানীয় জল সরবরাহ করা। এই প্রকল্পটি রাজস্থানের রাজ্য পিএইচইডি দ্বারা বাস্তবায়িত হয়েছিল।
২৫ নভেম্বর রাজস্থানের ২০০ সদস্যের বিধানসভায় ভোট গ্রহণ হবে এবং ৩ ডিসেম্বর মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, মিজোরাম ও তেলেঙ্গানার সঙ্গে ভোট গণনা হবে।
অন্যদিকে মুখ্যমন্ত্রী অশোক গেহলট অভিযোগ করেছেন যে কেন্দ্রীয় এজেন্সিগুলি বিরোধীদের টার্গেট করার জন্য কেন্দ্রের বিজেপি নেতৃত্বাধীন সরকারের নির্দেশে কাজ করছে।

Comments :0

Login to leave a comment