Elgar Parishad Case

এলগার পরিষদ মামলায় এখনই জামিন নয় গৌতম নওলাখার

জাতীয়

KMC ENGINEERS DYFI INSAAF RALLY BENGALI NEWS

শুক্রবার সুপ্রিম কোর্ট জানিয়েছে, ভীমা কোরেগাঁও-এলগার পরিষদ মামলায় অভিযুক্ত গৌতম নওলাখাকে জামিন দেওয়ার বম্বে হাইকোর্টের যে আদেশ তা পরবর্তী শুনানির দিন পর্যন্ত কার্যকর করা হবে না।
বিচারপতি এম এম সুন্দ্রেশ ও বিচারপতি এসভিএন ভাট্টির বেঞ্চ নির্দেশ দিয়েছে যে, বম্বে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ যথাযথ বেঞ্চের সামনে পেশ না হওয়া পর্যন্ত সময়সীমা বাড়ানো হোক।
বেঞ্চ শীর্ষ আদালতের রেজিস্ট্রিকে জাতীয় তদন্তকারী সংস্থার (এনআইএ) দায়ের করা বিশেষ অনুমতির আবেদনটি প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের কাছে পেশ করতে বলেছে যাতে অন্যান্য সহ-অভিযুক্তদের বিচারাধীন মামলাগুলির সাথে এটিকে যুক্ত করা বা সমস্ত বিষয় একত্রিত করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া যায়।
২০২৩ সালের ১৯ ডিসেম্বর হাইকোর্টের বিচারপতি এ এস গডকড়ি এবং শিবকুমার এস ডিজের ডিভিশন বেঞ্চ মাওবাদীদের সঙ্গে যোগাযোগের অভিযোগের মামলায় ২০২০ সালের ১৪ এপ্রিল থেকে হেফাজতে থাকা কর্মী-সাংবাদিক গৌতম নওলাখাকে জামিন দেয়।
৭৩ বছর বয়সী নওলাখাকে ক্রমাগত জেল হেফাজতে রাখা হয়েছে এবং সুপ্রিম কোর্টের আদেশের পরে তার বয়স এবং স্বাস্থ্যের কারণে ২০২২ সালের নভেম্বর থেকে তাকে গৃহবন্দী করা হয়েছিল।

Comments :0

Login to leave a comment