SFI Rally in Siliguri

শিক্ষা ও কাজের দাবিতে ছাত্রদের মিছিল শিলিগুড়িতে

জেলা

SFI Rally in Siliguri


সকলের জন্য শিক্ষা চাই শিক্ষা শেষে কাজ চাই, অবিলম্বে কলেজে কলেজে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে, উত্তরবঙ্গ বিশ্ব বিদ্যালয়ের জমি হস্তান্তরের বিরুদ্ধে, শিলিগুড়ি শহরে চুরি, ডাকাতি, খুন সহ অসামাজিক কাজ ও যানজটের বিরুদ্ধে ছাত্র মিছিল অনুষ্ঠিত হয়েছে। 


রবিবার ভারতের ছাত্র ফেডারেশনের দার্জিলিং জেলা কমিটির ডাকে মিছিল অনুষ্ঠিত  হয়। মিছিলে উপস্থিত ছিলেন ভারতের ছাত্র ফেডারেশনের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সম্পাদক সৃজন ভট্টাচার্য, অঙ্কিত দে, লক্ষণ সাহানি, তন্ময় অধিকারী সহ অন্যান্য ছাত্র নেতৃত্ব। রাজ্যের ছাত্রনেতা সৃজন ভট্টাচার্য বলেন, রাজ্য জুড়ে সরকারের দুর্নীতির পাল্লায় পড়ে শিক্ষা ব্যবস্থা লাটে উঠেছে। চাকরি চুরির মতো ঘটনা ঘটছে। তৃণমূল কংগ্রেস বিজেপি দুই দলে চাকরি চোরেরা রয়েছে। 

এই দুই সরকারের বিরুদ্ধে বাংলার শিক্ষাঙ্গনকে রক্ষা করতে প্রতিবাদে রাস্তায় নেমেছেন সাধারণ মানুষ। উত্তরবঙ্গ জুড়ে ও অসংখ্য যোগ্য চাকরি প্রার্থীদের চাকরি চুরির ঘটনা সামনে এসেছে। ন্যায্য  চাকরি প্রার্থীদের বঞ্চিত করা হয়েছে। রাজ্যে শিক্ষাক্ষেত্রে দুর্নীতির সাথে যুক্ত অভিযুক্তদের শাস্তির দাবি জানিয়ে এবং বিজেপি দ্বারা পরিচালিত হয়ে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের স্বৈরাচারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আজকের এই মিছিল অনুষ্ঠিত করা হয়েছে। একই সাথে প্রতিটি কলেজের স্বচ্ছ ছাত্র ভোটের দাবি জানান তিনি। এদিন ছাত্র মিছিল বিশ্বাস ভবনের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন পদ পরিক্রমা করে।

Comments :0

Login to leave a comment