Died in Dengue

ডেঙ্গুতে ছাত্রীর মৃত্যু হুগলিতে

রাজ্য

Died in Dengue

আবার ডেঙ্গুতে মৃত্যু হুগলিতে। এবার বৈদ্যবাটিতে ডেঙ্গুতে মৃত্যু হল এক নাবালিকার। মৃতের নাম কায়ানাত পারভীন(১৫)। পরিবার সূত্রে জানা গেছে বৈদ্যবাটি পৌরসভার ২৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা নাবালিকা গত কয়েকদিন ধরে জ্বরে ভুগছিল। শুক্রবার দুপুরে শ্রীরামপুর ওয়ালস হাসপাতালে ভর্তি করা হয় তাকে। রাতে মৃত্যু হয়। এলাকাবাসীদের অভিযোগ পৌরসভার বিরুদ্ধে। তাদের অভিযোগ নিকাশি পরিস্কার ঠিকমত হয় না। মশা নিধনের ক্ষেত্রেও পৌরসভার ভূমিকা নিয়ে প্রশ্ন। গত বুধবার উত্তরপাড়ার এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে ডেঙ্গুতে। এবার বৈদ্যবাটিতে নাবালিকার মৃত্যু। ডেঙ্গু আক্রান্ত ৬ হাজার ৩৭ ছাড়িয়েছে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাড়িয়েছে ৯ জন।

 

 

 

 


মৃতের মামা সোঞ্জু হোসেন বলেন, কয়েকদিন ধরে জ্বরে ভুগছিল, ডাক্তার দেখিয়ে ওষুধ দেওয়া হচ্ছিল। রক্ত পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়েছিল। গতকাল রিপোর্ট আনতে গিয়ে ভর্তি করে নেয়। শ্বাস নিতে কষ্ট হচ্ছিল পরে সংগ্রাহীন হয়ে পড়ে। রাতেই মৃত্যু হয় তার।

 

 


স্থানীয়দের  অভিযোগ, সারা রাজ্যের সঙ্গে বৈদ্যবাটি পৌরসভায় ডেঙ্গু ছেয়ে গিয়েছে। বৈদ্যবাটি পৌরসভার পক্ষ থেকে যে পরিষ্কার করা হয় তা শুধু নাম মাত্র। তাদের অভিযোগ মশা নিধন করতে যে তেল ব্যবহার করা হয় সেটা তেল নয় জল। শুধু তাই নয় যে ব্লিচিং ব্যবহার করা হয় চুনের সাথে ব্লিচিং মেশানো হয়। তাতে ব্লিচিংয়ের কোনো গন্ধ থাকে না। পুকুর গুলো সমস্ত আবর্জনা তুবে পরিণত হয়ে রয়েছে। পুরো এলাকাটাই আবর্জনা। সবেতেই কাটমানি, কাটমানি যেখানে এরাও সেখানে।

 

 

Comments :0

Login to leave a comment