Siliguri CPIM Rally

শিলিগুড়ির সমাবেশের সমর্থন মিছিল

রাজ্য

CPIM Rally

মিছিলে পা মিলিয়েই বাঘাযতীন পার্কের সমাবেশ স্থলের উদ্দেশ্যে নির্দিষ্ট সময় রওনা হবেন শিলিগুড়ির গ্রাম শহরের অসংখ্য মানুষ। শনিবারের জনসমাবেশকে সামনে রেখে শুক্রবার শেষবেলাতেও প্রচারে ব্যাপক সাড়া মিললো। সিপিআই(এম)'র ডাকে ১৯ নভেম্বর দুপুর ২টায় শিলিগুড়ি বাঘাযতীন পার্কে বড় ধরনের জনসমাবেশ অনুষ্ঠিত হবে। জেলার বিভিন্ন প্রান্ত থেকে সমাবেশের সমর্থন জানিয়ে ওইদিন শিলিগুড়ি শহরে একাধিক জায়গায় মিছিল সংগঠিত হবে।  


সাম্প্রতিককালের সবচাইতে বড় জনসভার রূপ দেবার লক্ষ্যে বিগত একমাসেরও বেশী সময় ধরে শিলিগুড়ি শহরাঞ্চল ও গ্রামাঞ্চলে প্রচার চলেছে। বাড়ি বাড়ি পৌঁছে গিয়ে সাধারণ মানুষের জীবনের নানা জলন্ত সমস্যা তুলে ধরে আবেদনপত্র বিলি করা হয়েছে। প্রথম থেকেই মানুষের কাছ থেকে ভালো সাড়া মিলেছিলো। কিন্তু যতো দিন এগিয়েছে ততই প্রচার নতুন মাত্রা পেয়েছে। ছাত্র, যুব, মহিলা সহ অসংখ্য সাধারন মানুষ প্রতিদিন যুক্ত হয়েছেন প্রচার কর্মসূচীগুলিতে। 

 

 

শনিবার শিলিগুড়ি মহকুমার গ্রামীন এলাকার সাধারন মানুষদের নিয়ে শিলিগুড়ি মহানন্দা সেতুর নীচে জমায়েত করে মিছিল হবে। এছাড়াও শিলিগুড়ি শহরে অনিল বিশ্বাস ভবন, নেতাজী মোড়, টিকিয়াপাড়া থেকে পৃথকভাবে তিনটি মিছিল অনুষ্ঠিত হবে। এনজেপি, ফুলবাড়ির মানুষজনকে একত্রিত করে গেটবাজার থেকে এবং ডাবগ্রাম এলাকার বাসিন্দাদের নিয়ে এলআইসি বিল্ডিং'র সামনে থেকে মিছিল হবে। এছাড়াও ডাবগ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দারা সুকান্তনগর এলাকা থেকে মিছিল করে বাঘাযতীন পার্কের সমাবেশস্থলে আসবেন।  

 

 


সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির পক্ষ থেকেও এলাকায় এলাকায় মহিলাদের মধ্যে জোর প্রচার চলেছে। বাজারগুলিতে মহিলারা নিজস্ব উদ্যোগেই নারী সুরক্ষা, নিত্য প্রয়োজনীয় জিনিস ও রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি সহ একাধিক দাবিতে সভায় মহিলাদের সংগঠিত করেছেন। এদিন সন্ধ্যায় ফুলেশ্বরী বাজার এলাকায় সংক্ষিপ্ত সভা হয়েছে। এছাড়াও সবকটি ওয়ার্ডেই শেষ প্রচারে ছোট ছোট সভায় মিলিত হয়েছেন সিপিআই(এম) নেতা কর্মীরা। শিলিগুড়ি পৌর কর্পোরেশনের ২৮নং ওয়ার্ডের সর্বহারা কলোনি, মাতঙ্গিনী কলোনি, মজদুর কলোনি এলাকায় পৃথক পৃথকভাবে সমাবেশের সমর্থনে সভা অনুষ্ঠিত হয়েছে।

Comments :0

Login to leave a comment