Mass Protests

গণবিক্ষোভের জের, নাবালিকা ধর্ষণে অভিযুক্ত তৃণমূলী গ্রেপ্তার জামবনীতে

রাজ্য

Mass Protests


নিজস্ব সংবাদদাতা: ঝাড়গ্রাম, ১৩ নভেম্বর— সাত বছরের নাবালিকাকে ধর্ষণের পরে পুরো পরিবারকে চারদিন গৃহবন্দি করে রাখার অভিযোগ উঠল জামবনীর এক তৃণমূল নেতার বিরুদ্ধে। নির্যাতিতা নাবালিকার পরিবারের সদস্যরা জানিয়েছেন, তাঁদের গৃহবন্দি করে রাখতে সাহায্য করেছে গ্রামের তৃণমূল মাতব্বররা। একইসঙ্গে সালিশি সভার মাধ্যমে টাকার বিনিময়ে ঘটনা চেপে দেওয়ার জন্যও চাপ দেওয়া হয়েছে তাঁদের ওপর। এই ঘটনা ঝাড়গ্রাম জেলার জামবনী থানার আলমপুর গ্রাম পঞ্চায়েত এলাকার একটি গ্রামে। মূল অভিযুক্ত তৃণমূলের বুথ কমিটির নেতা রামকৃষ্ণ শীট। 
নাবালিকার শারীরিক অবস্থা খারাপ হয়ে পড়ায় চারদিন পর শনিবার সেই ঘটনা জানাজানি হয়। গ্রামবাসীদের কাছ থেকে ঘটনা জানতে পারেন এসএফআই এবং ডিওয়াইএফআই কর্মীরা। তৃণমূল নেতার এই ন্যক্কারজনককাণ্ডের প্রতিবাদে গ্রামজুড়ে বিক্ষোভ দেখান মহিলা সহ ছাত্র-যুবরা। গণবিক্ষোভের চাপে মূল অভিযুক্তকে শেষপর্যন্ত গ্রেপ্তার করতে বাধ্য হয়েছে পুলিশ। তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গ্রামবাসীদের সঙ্গে নিয়ে হয় বিক্ষোভ মিছিল। 
ক্ষুব্ধ গ্রামবাসীরা বলছেন, তৃণমূল নেতাদের বিকৃত মানসিকতা ও লালসা থেকে রক্ষা পাচ্ছে না সাত বছরের এক নাবালিকাও। গত মঙ্গলবার ফাঁকা ঘর পেয়ে নাবালিকাকে ধর্ষণ করে অভিযুক্ত। সেসময় চাষের কাজ করতে মাঠে গিয়েছিলেন তার খেতমজুর বাবা-মা। সন্ধ্যায় তাঁরা বাড়ি ফিরে এলে মেয়েটি কান্নাকাটি করে সব জানায়। অভিযোগ, এর আগেও নাবালিকাকে শারীরিকভাবে নির্যাতন করেছিল ওই ব্যক্তি। মেয়েটি সেকথা বাবা-মা’কে জানালেও সেসময় তাতে ততটা গুরুত্ব দেয়নি গরিব দুঃস্থ পরিবারটি। তৃণমূল নেতা যদি সুযোগ-সুবিধা বন্ধ করে দেয়, সেই আতঙ্কে অভাবী পরিবারটি নীরব থেকে যায়। এবারে পাশবিক অত্যাচারের পর খেতমজুর পরিবারটিকে কার্যত গৃহবন্দি করে রাখা হয়। এর মধ্যেই সালিশি সভায় টাকার বিনিময়ে সমস্যা মিটিয়ে নেওয়ার জন্য চাপ দেয় তৃণমূলের বাকি নেতারা।
শনিবার নির্যাতিতাকে জামবনী ব্লক হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরে তাকে ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। জনরোষ ও বিক্ষোভ ছড়িয়ে পড়ায় শেষপর্যন্ত অভিযুক্ত ওই ব্যক্তিকে পুলিশ গ্রেপ্তার করতে বাধ্য হয়েছে। 
অভিযুক্তের দ্রুত শাস্তির দাবিতে রবিবার এক মিছিলে ছিলেন এসএফআই’র জেলা সভাপতি রজত ঘোষ, জেলা সম্পাদিকা মধুশ্রী মজুমদার, শ্রমিকনেতা শৈবাল দাস প্রমুখ।

Comments :0

Login to leave a comment