Division of Bengal

রাজ্যভাগের চক্রান্ত করছে তৃণমূল-বিজেপি: সুজন চক্রবর্তী

রাজ্য কলকাতা

Division of Bengal

তৃণমূল আর বিজেপি মিলে রাজ্যকে ভাগ করার চক্রান্ত চালাচ্ছে বলে অভিযোগ করেছেন সিপিআই(এম)’র কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী। শনিবার তিনি সাংবাদিকদের বলেছেন, রাজ্যের উত্তরের বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে অনেকদিন ধরেই ঘনিষ্ঠতা বজায় রেখে রাজনীতি করছে তৃণমূল এবং বিজেপি। মানুষের মধ্যে বিভাজন তৈরি করে এবং রাজ্যভাগের অস্থিরতা তৈরি করে নিজেদের অপরাধ থেকে দৃষ্টি ঘোরাতে চাইছে তারা। 
গ্রেটার কোচবিহারের নেতা অনন্ত মহারাজ প্রকাশ্যে জানিয়েছেন যে শীঘ্রই কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র মন্ত্রক পৃথক রাজ্যের উদ্যোগ নেবে। এই প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সুজন চক্রবর্তী বলেছেন, কে এই অনন্ত মহারাজ? উনি তো অমিত শাহেরও ঘনিষ্ঠ, মমতা ব্যানার্জিরও ঘনিষ্ঠ। উত্তরের এই বিচ্ছিন্নতাবাদীরা দীর্ঘদিন ধরে একই সঙ্গে বিজেপি এবং তৃণমূলের সঙ্গে হাত মিলিয়ে চলছে। ‘উত্তরে কামতা, দক্ষিণে মমতা’ এটা তো ওদেরই স্লোগান। বিমল গুরুঙকে তৃণমূল ব্যবহার করেছে তাদের রাজনৈতিক স্বার্থে। মমতা ব্যানার্জিকে মা বলেছিলেন উনি। আর গোর্খাল্যান্ড শব্দটিকে স্বীকৃতি দিয়েছে তৃণমূল সরকার। বিমল গুরুঙ কখনো তৃণমূল কখনো বিজেপি’র হয়ে দার্জিলিঙের মানুষকে বিভ্রান্ত করছেন। 
অনুব্রত মণ্ডলের লটারি প্রাপ্তি সম্পর্কে সুজন চক্রবর্তী বলেছেন, গরিব মানুষ লটারিতে সর্বস্বান্ত হচ্ছেন, আর লটারির টাকা পাচ্ছেন তৃণমূলের নেতারা! লুটের টাকা সাদা করতে কি লটারির ব্যবহার করা হচ্ছে? এই তদন্তটা করা জরুরি। 
গরিব মানুষের স্বার্থে খরচের জন্য রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ দেওয়া হচ্ছে না বলে তৃণমূল নেতাদের যুক্তিকেও উড়িয়ে দিয়েছেন সুজন চক্রবর্তী। তিনি বলেছেন, রাজ্য সরকার আদালতে হলফনামায় আগে বলেছিল কোনও ডিএ বকেয়া নেই। এখন কেন গরিব মানুষের স্বার্থের কথা বলে ডিএ দেব না বলছে? গরিব মানুষের জন্য কোনও কাজ ওরা করেনি, কেবল মানুষকে লুট করেছে। কর্মচারীদের অধিকার কেড়ে নেওয়ার চেষ্টা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। রাজ্যের তহবিলের হাল খারাপ হলে রাজ্য সরকার আর্থিক পরিস্থিতি নিয়ে শ্বেতপত্র কেন প্রকাশ করছে না? কেন একশো দিনের কাজ করা সত্ত্বেও গ্রামবাসীরা টাকা পাননি? সেই টাকা কাদের পকেটে গেছে? 
কেন্দ্রীয় সরকার রাজ্যকে প্রাপ্য দিচ্ছে না বলে তৃণমূলের অভিযোগ সম্পর্কে সুজন চক্রবর্তী বলেছেন, রাজ্যগুলিকে প্রাপ্য দেওয়ার দাবি আমরা কেন্দ্রের কাছে বারে বারে করেছি, এখনও করছি। কিন্তু মমতা ব্যানার্জি কি অস্বীকার করতে পারেন যে উনি বিরোধী থাকাকালীন বামফ্রন্ট সরকারকে টাকা না দিতে কেন্দ্রকে বারে বারে বলেছিলেন?

Comments :0

Login to leave a comment