Union Govt Suspends Licence of Marathi Channel

‘অনিয়মের’ অভিযোগে ৩০ দিনের সাসপেনশন জনপ্রিয় মারাঠি চ্যানেলকে

জাতীয়

লাইসেন্স আবেদনে ‘অনিয়মের’ অভিযোগ তুলে জনপ্রিয় মারাঠি নিউজ চ্যানেল 'লোকশাহী'র লাইসেন্স ৩০ দিনের জন্য স্থগিত করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রক। গত বছরের জুলাই মাসে একই চ্যানেল প্রাক্তন বিজেপি সাংসদ কিরিট সোমাইয়াকে নিয়ে একটি আপত্তিকর ভিডিও দেখিয়েছিল। সেপ্টেম্বরে চ্যানেলটি তিন দিনের জন্য স্থগিত করা হয়েছিল তবে তারা স্থগিতাদেশ তুলে নেওয়ার জন্য দিল্লি হাইকোর্টের আদেশ পেয়েছিল।
অনেকের মতে, এটা বিজেপির প্রতিশোধের রাজনীতি ছাড়া আর কিছুই নয়।

চ্যানেলটির প্রধান সম্পাদক কমলেশ সুতার বলেন, ছয় মাসের মধ্যে দ্বিতীয়বারের মতো মন্ত্রকের পক্ষ থেকে এই স্থগিতাদেশের বিরুদ্ধে তারা আইনি ব্যবস্থা নেবেন।
‘‘আমরা মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে অর্ডার পেয়েছিলাম এবং সন্ধ্যা ৬টার মধ্যে চ্যানেলটি বন্ধ হয়ে গিয়েছিল। তথ্য ও সম্প্রচার মন্ত্রক আমাদের লাইসেন্স স্থগিত করেছে। আমরা আইনগতভাবে এর বিরুদ্ধে লড়বো... ইতিহাসে এই প্রথম কোনও চ্যানেলকে ৩০ দিনের জন্য বন্ধ রাখতে বলা হয়েছে।আমরা মাথা নত করব না,’’ তিনি বলেন।
তিনি বলেন, ‘গণতন্ত্রী সবসময় সুষ্ঠু, স্বাধীন ও নিরপেক্ষভাবে সংবাদ ও তথ্য উপস্থাপন করেছে। আমরা হয়তো সরকারের ভালো নজরে নেই, কিন্তু আমরা জনগণের হৃদয়ে বাস করি, যারা আমাদের বাস্তব প্রতিবেদন এবং ক্ষমতাসীনদের অন্যায়ের বিষয়ে দৃঢ় দৃষ্টিভঙ্গির প্রশংসা করে’।

Comments :0

Login to leave a comment