Repoll Violence

পুনর্নির্বাচনেও হামলা, হুমকি ভোটদাতাদের, হচ্ছে প্রতিবাদও

জেলা পঞ্চায়েত ২০২৩

ময়ূরেশ্বর-২ ব্লকের কামারপুকুর প্রাথমিক বিদ্যালয়ে পুনর্নির্বাচন চলছে।

ফের ভোট হচ্ছে সোমবার। বিভিন্ন এলাকায় চলছে তৃণমূলের হামলা। 

পূর্ব মেদিনীপুরের খেজুরিতে প্রতিবাদীদের ওপর চলছে বোমাবাজি। 

বীরভূমের ময়ুরেশ্বরে ভোটদাতাদেরই হুমকি দেওয়া হচ্ছে। হচ্ছে প্রতিবাদও।

পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ে চলছে বাইক বাহিনীর দাপট। 

যে পুলিশ ভোট লুটেরা ধরতে পারে না, তারাই ভোটের লাইন থেকে গ্রেপ্তার করছে ভোটদাতাদের। পশ্চিম মেদিনীপুরেরই মোহনপুরে রয়েছে সেই অভিযোগ।

খেজুরি রামচকে পুনর্নির্বাচনেও প্রবল উত্তেজনা। শনিবার, ভোটের দিন, ছাপ্পার অভিযোগে এখানে তিনটে ব্যালট পুকুরে ফেলে দিয়েছিলেন গ্রামবাসীরা। রবিবার রাত থেকে তৃণমূলের বহিরাগতরা বোমাবাজি করেছে। কেন্দ্রীয় বাহিনী নেই।

ময়ূরেশ্বর-২ ব্লকের কামারপুকুর প্রাথমিক বিদ্যালয়ে পুনর্নির্বাচন চলছে। ভোট চলাকালীন চলছে পাড়ায় পাড়ায় হুমকি। সাধারণ মানুষ আতঙ্কিত, পুলিসের সামনে ক্ষোভ জানাচ্ছেন। 

অভিযোগ, তৃণমূলের দলবল গ্রামে ঢুকে সিপিআই(এম) প্রার্থী ও গ্রামের মানুষকে ভোট কেন্দ্রে বাধা দিচ্ছে। ভোট দিতে গেলে গ্রামছাড়া করার হূমকি দিচ্ছে বলে গ্রামবাদীদের অভিযোগ। পুলিসকে বারবার বলা সত্বেও পুলিসের পক্ষ থেকে সেই সক্রিয়তা দেখা যাচ্ছে না। 

ময়ূরেশ্বর পঞ্চায়েতের ১৫৭নং  বুথে র সিপিআই(এম) প্রার্থী সাহিনা বিবির অভিযোগ, "তৃণমূলের দুষ্কৃতীরা হুমকি দিচ্ছে, প্রাণে মেরে দেওয়ার হুমকি দিচ্ছে,। ভোটের পর মারধর করার হুমকি দিচ্ছে। স্বামীর হাত পা মেরে ভেঙে দেওয়ার হুমকি দিচ্ছে।"

ভোটের লাইন থেকে পুলিশ, ভোটার কে গ্রেপ্তার করে আতঙ্কের পরিবেশ তৈরি করছে। মোহনপুর ব্লকের ৫৫ এবং ৫৬ নম্বর বুথে।

নারায়ণগড় ব্লকের হেমচন্দ্র পঞ্চায়েতের অন্তর্গত ৭১নং কাঠালিয়া বুথে সোমবার পুনর্নিবাচন। এদিনও সকাল থেকে বহিরাগত তৃণমূলের দুষ্কৃতী বাহিনী ও বাইক বাহিনী বুথ দখল ও হামলার চেষ্টা চালাচ্ছে। কেন্দ্রীয় বাহিনীর দেখা নেই। পুলিশ প্রশাসন নীরব।

Comments :0

Login to leave a comment