Panchayat Poll 2023 Result

হারের ভয়ে ব্যালট পেপার ছিঁড়ে কালি ঢাললো তৃণমূল

রাজ্য পঞ্চায়েত ২০২৩

Panchayat Poll 2023 Result

বীরভূমের নলহাটিতে জয় বামফ্রন্ট ও কংগ্রেস প্রার্থীরা। ২ ব্লকের বারা ১ গ্রাম পঞ্চায়েত বামফ্রন্ট-কংগ্রেস জোটের দখলে। ২২টি আসনের মধ্যে ১২টিতে জয়ী জোট প্রার্থীরা ও ১০টিতে এগিয়ে তৃণমূল।


হিঙ্গলগঞ্জে কাউন্টিং সেন্টারে মিডিয়া পুলিশ প্রশাসনের উচ্চ পদস্হ আধিকারিক ছাড়া কেউ ফোন ব্যবহার করতে পারবে না। কিন্তু পুলিশ ফোন করে কাউন্টিং রেজাল্ট তৃণমূলের কাছে পৌঁছে দিচ্ছে। বাইরে উত্তেজনা তৈরি হচ্ছে। বাজি ফাটছে সেই সঙ্গে বোমের আওয়াজও শোনা যাচ্ছে। বাদুড়িয়া গণনা কেন্দ্রে সিপিআই(এম) এজেন্টদের গনণা কেন্দের ভেতরে ঢুকতে দিচ্ছে না। ভেতরের থেকে যারা সার্টিফিকেট নিয়ে আসছে সার্টিফিকেট কেড়ে নিচ্ছে, একশো জনের মেশি তৃণমূল দুষ্কৃতী গনণা কেন্দের ভেতরে রয়েছে।


কোচবিহার কোচবিহার মহারাজা নৃপেন্দ্র নারায়ণ উচ্চ বিদ্যালয়ে কোচবিহার ১ নং ব্লকের গণনাকেন্দ্রের ভেতরে ঢুকে ব্যালট পেপার ছিঁড়ে কালি ঢেলে দিলেন এই ব্লকের ফলিমারী গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত ৪/ ৪১ নম্বর বুথের গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রার্থী রিংকু রায় রাজভর।  গণনা শুরু হওয়ার কিছুক্ষনের মধ্যে এই ঘটনা ঘটে৷ মহারাজা  নৃপেন্দ্র নারায়ণ হাইস্কুলের ৪ নম্বর গননা রুমে ঘটনা ঘটে। পুলিশ এই প্রার্থীকে গ্রেপ্তার করেছে।
রাণীগঞ্জের আমরাসোতা পঞ্চায়েতের ২ ও ৩ নম্বর আসনে সিপিআই(এম) প্রার্থী দশরথ কোড়া, ববিতা বাউরী জয়ী হয়েছেন।
বাঁকুড়া আঞ্চুরি অঞ্চলের তিনটি আসনে জয়ী সিপিআই(এম) প্রার্থী।
বাঁকুড়া সিমলাপালে সিমলাপাল পঞ্চায়েতের পাথর ডোবার তিনটি আসনের সিপিআই(এম) ও আএসএফ জোট তিনটিতেই জিতেছে তিনটি আসনে। সিপিআই(এম) পেয়েছে একাটি আসন আইএসএফ পেয়েছে দুটি আসন। রানিবাঁধের রাওতোড়া পঞ্চায়েতের ৫ টি আসনের ফল ঘোষণা হয়েছে। সিপিআই(এম) ৪ তৃণমূল পেয়েছে ১ টি আসন।


পশ্চিম বর্ধমানের আমরাসোতা গ্রাম পঞ্চায়েতে নিরঙ্কুশ ভাবে জয়ী হয়েছেন সিপিআই(এম) প্রার্থী।
বনগাঁ কলেজে বিরোধীদের ঢুকতে বাঁধা শাসক দলের। 
বারুইপুরে সিপিআই(এম) জয়ী হওয়ায় কাউন্টিং এজেন্টদের মারধর করে বের করে দিল তৃণমূল ও পুলিশ।

হুগলী জেলার মোট গ্রাম পঞ্চায়েতে ৩৮৮০টি আসনে সকাল সাড়ে দশটা পর্যন্ত সিপিআই(এম) এগিয়ে- ৭২ টি আসনে। ফরওয়ার্ডব্লক এগিয়ে ২ টি আসনে। সিপিআই এগিয়ে ২ টি আসনে। কংগ্রেস এগিয়ে ২ টি আসনে। ২০৫ টি আসনে এগিয়ে তৃণমূল। বিজেপি এগিয়ে রয়েছে ৪৪ টি আসনে। নির্দল এগিয়ে ৬ টি আসনে। 


উত্তর ২৪ পরগনার গ্রাম পঞ্চায়েত এখনো প্রর্যন্ত তৃণমূল জয়ী হয়েছে ২ টি আসেন এগিয়ে রয়েছে ৭৪ আসনে। বিজেপি এগিয়ে দুটি আসনে। সিপিআই(এম) এগিয়ে রয়েছে ১৩ টি আসনে। দুটি আসনে কংগ্রেস ও ৩ টি আসনে এগিয়ে রয়েছে নির্দল প্রার্থীরা। 
মোহনপুর গ্রাম পঞ্চায়েতের ১৪ নম্বর ওয়ার্ডে নির্দল প্রার্থীকে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনা ঘটেছিল সেই কেন্দ্রে নির্দল প্রার্থী অরিজিৎ দাস জয়ী হয়েছেন। তাঁর প্রাপ্ত ভোট ৩২৬। বিজেপি প্রার্থীর প্রাপ্ত ভোট ১৩৯। তৃণমূল প্রার্থী কেশব বেরার প্রাপ্ত ভোট ১১৪ এবং সিপিআই(এম) প্রার্থীর প্রাপ্ত ভোট ৫৬। নির্দল প্রার্থী অরিজিৎ দাস মোট ১৮৭ ভোটে জয়ী।
 

Comments :0

Login to leave a comment