Kashmiri Pandit

কাশ্মীরি পন্ডিতদের নতুন করে হুমকি উগ্রবাদীদের

জাতীয়

সরকারি কর্মচারী কাশ্মীরি পন্ডিতদের (Kashmiri Pandit employees) একটি নতুন হুমকি জারি করেছে এবং আরও হত্যার হুমকি দিয়েছে সন্ত্রাসী গোষ্ঠী 'কাশ্মীর ফাইট'। একটি চিঠিতে, সন্ত্রাসী গোষ্ঠী সতর্ক করেছে যে তারা কাশ্মীরি পণ্ডিতদের ট্রানজিট উপনিবেশগুলিকে 'কবরস্থানে' পরিণত করবে।
জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা বারামুল্লা এবং বান্দিপোরায় কাশ্মীরি পণ্ডিত সরকারি কর্মচারীদের ট্রানজিট কলোনির (transit colonies) নির্মাণাধীন স্থান পরিদর্শন করার কয়েক ঘন্টা পরেই এই চিঠি।
জম্মু ও কাশ্মীর প্রশাসন উত্তর কাশ্মীরের বান্দিপোরা জেলার সুম্বল এলাকার ওডিনা গ্রামে অভিবাসী কাশ্মীরি পণ্ডিত কর্মচারীদের জন্য ট্রানজিট আবাসন নির্মাণ করছে।


'কাশ্মীর ফাইট' গ্রুপটি কাশ্মীরি পণ্ডিত সরকারি কর্মচারীদের জন্য নতুন ট্রানজিট কলোনি নির্মাণের সাথে জড়িত ঠিকাদারদেরও হুমকি দিয়েছে। কাশ্মীরি পন্ডিত সরকারি কর্মচারীদের একটি তালিকা প্রকাশ করে, গোষ্ঠীটি পশ্চিম তীরে পণ্ডিতদের উপনিবেশকে 'ইজরায়েলি ধরনের বসতি' ('Israeli type settlements') স্থাপন বলে অভিহিত করেছে।
‘‘এটি কেবল সময়ের ব্যাপার যখন প্রতিরোধকারী যোদ্ধাদের রাগ সেই সমস্ত বিশ্বাসঘাতকদের উপর আঁছড়ে পড়বে। প্রধানমন্ত্রীর প্যাকেজের বলির পাঁঠাদের আত্মবিশ্লেষণ দরকার এবং এই আধিপত্যকারী ফ্যাসিবাদী শাসন আপনাকে কীভাবে ব্যবহার করে তা বুঝুন। এটা আপনার উপর নির্ভর করে কি সিদ্ধান্ত নেবেন। এই বন্দোবস্তগুলি আপনাদেরই কবরস্থান,’’ চিঠিতে লেখা ছিল।


এই মাসের শুরুতে, গোষ্ঠীটি প্রধানমন্ত্রীর পুনর্বাসন প্যাকেজের অধীনে শিক্ষক হিসাবে কাশ্মীর উপত্যকায় কর্মরত ৫৭ কাশ্মীরি পণ্ডিত কর্মচারীকে হুমকি দেয়। ২০২১ সালের শুরু থেকে কাশ্মীরি পণ্ডিত এবং অ-কাশ্মীরি অভিবাসীরা কাশ্মীর উপত্যকায় সন্ত্রাসীদের দ্বারা আক্রমণের লক্ষ্যবস্তু হয়েছে।

Comments :0

Login to leave a comment