ARJUNA BIBI IN CPI(M) RALLY

লড়াইয়ের ময়দান থেকে পিছু হঠতে নারাজ আরজুনা, ফের হাঁটলেন মিছিলে

জাতীয় জেলা

CPIM LEFT FRONT WEST BENGAL PANCHAYAT ELECTION TMC CORRUPTION

নন্দকুমার বিডিও অফিসে ঘরের দাবি জানাতে গিয়ে পুলিশের হাতে অত্যাচারিত আরজুনা বিবি আবারও লড়াইয়ের ময়দানে। বৃহস্পতিবার নন্দকুমার ব্লকের কল্যাণপুর গ্রাম পঞ্চায়েতের মাধবপুর দাস সুরা থেকে কড়ক কল্যাণপুর হয়ে রাঙ্গামেটিয়া পর্যন্ত দীর্ঘ ১২ কিলোমিটার পদযাত্রা হয়। পদযাত্রায় সুজন চক্রবর্তীনিরঞ্জন সিহিপরিতোষ পট্টনায়কশান্তনু দাসকরুণাশঙ্কর ভৌমিকসন্দীপ জানা সহ অন্যান্য সিপিআই(এম) নেতৃবৃন্দের পাশাপাশি আরজুনা বিবিও অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত ২০২২’র ৩০ ডিসেম্বর নন্দকুমারে বিডিও অফিসে আবাস দুর্নীতির প্রতিবাদে ডেপুটেশন দিতে গিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার হতে হয় আরজুনা দিবি সহ ১০ জনকে। ৩ জানুয়ারি তমলুক জেলা আদালত থেকে জামিন পান তাঁরা। পুলিশি হেফাজতে চালানো নির্যাতনে অসুস্থ হয়ে পড়ায় আরজুনা বিবিকে তমলুকে পূর্ব মেদিনীপুর জেলা হাসপাতালে ভর্তি করতে হয় আরজুনা বিবিকে।  ৯ জানুয়ারি হাসপাতাল থেকে বাড়ি ফেরেন তিনি। 

এদিন পদযাত্রায় অংশ নিয়ে আরজুনা বিবি বলেন ‘‘যতদিন না পর্যন্ত দাবি আদায় হবে লড়াইয়ের সামনে থাকবো। পিছিয়ে আসার কোন জায়গা নেই। পুলিশ অত্যাচার করেছে। ঘরের দাবি জানাতে গিয়ে জেলে যেতে হয়েছে। গ্রামের এই চোর আর দুর্নীতিগ্রস্তদের হটাতেই হবে। গরিব মানুষের অধিকার ফিরিয়ে আনার লড়াই লড়ব’’।

পুলিশের মারের আঘাতে এখনো পুরোপুরি সুস্থ নন তিনি। তারফলে মিছিলের পুরো পথ হাঁটতে না পারলেও টোটো তে মিছিলের সঙ্গে যান আরজুনা বিবি। মিছিলের শুরুতে ও শেষে আরজুনা বিবি সহ বিডিও অফিস অভিযানে গ্রেপ্তার হওয়া ১০ সিপিআই(এম) কর্মীকেই  সংবর্ধনা দেওয়া হয়।

Comments :0

Login to leave a comment