Sharad Pawar Ajit Pawar

শরদ পাওয়ার এবং অজিত পাওয়ারের সাক্ষাৎ নিয়ে ভ্রান্ত ধারনা তৈরি করছে বিজেপি

জাতীয়

৩১ আগস্ট মহারাষ্ট্রে বৈঠকে বসতে চলেছে ‘ইন্ডিয়া’। তার আগে শরদ পাওয়ার এবং অজিত পাওয়ারের একান্ত বৈঠক নিয়ে নতুন করে জল্পনা তৈরি হয়েছে। এনসিপি ভেঙে বিজেপির সাথে জোটে যাওয় অজিত এবং শরদ পাওয়ারের মধ্যে এই বৈঠককে কোন ভাবেই ভালো চোখে দেখছে না। তবে শরদ পাওয়ার জানিয়ে দিয়েছেন যে তিনি কোন ভাবে বিজেপির হাত ধরবেন না।


শিব সেনা সাংসদ সঞ্জয় রাউত মন্তব্য করেছেন যে, ‘‘শরদ পাওয়ার দাবি করছেন পারিবারিক সম্পর্কের কারণে তারা একে অপরের সাথে দেখা করেছেন। পারিবারিক সম্পর্কই যধি থাকে তাহলে তারা একে অপরের বিরুদ্ধে কেনো লড়াই করছেন?’’ যদিও উদ্ধব থ্যাকারে নেতৃত্বাধীন শিব সেনা শরদ পাওয়ারকে মহাভারতের ভীষ্মের সাথে তুলনা করেছে। দলের পক্ষ থেকে বলা হয়েছে যে, বর্ষীয়ান এই নেতা মারাঠা রাজনীতির ভীষ্ম। তাই তার এমন কোন কাজ বা ভূমিকা নেওবা উচিত নয় যাতে মানুষের মনে বিরূপ প্রতিক্রিয়া তৈরি করে। 
শিব সেনার মুখপত্র সামনাতে বলা হয়েছে, ‘বিজেপি অজিত পাওয়ারকে শরদ পাওয়ারের কাছে পাঠিয়ে মানুষের মনে দ্বিধা তৈরি করতে চাইছে।’


শরদ পাওয়ার অজিত পাওয়ারের সাথে তার বৈঠকের পর বিবৃতি দিয়ে জানিয়েছেন, ‘‘এনসিপির সর্ভবারতীয় সভাপতি হিসাবে আমি একটা কথা জানিয়ে রাখতে চাই যে এনসিপি কোন ভাবে বিজেপির সাথে জোটে যাবে না। বিজেপি এবল এনসিপির রাজনৈতিক কর্মসূচির মধ্যে কোন মিল নেই।’’


গত মাসে এনসিপির কয়েকজন বিধায়ক নিয়ে বিজেপি ও একনাথ শিন্ডে সরকারে যোগ দেন অজিত পাওয়ার। অজিত দল থেকে বেরিয়ে এলেও শরদ পাওয়ার এবং তার অনুগামীরা দাবি করেন যে এনসিপি কখনই বিজেপির সাথে যাবে না। তারপর বেঙ্গালুরুতে ‘ইন্ডিয়া’র বৈঠকে উপস্থিত ছিলেন শরদ পাওয়ার। লোকসভা ভোটের আগে বিরোধীরা যখন ঐক্যবদ্ধ হচ্ছে বিজেপির বিরুদ্ধে তখন তাদের ভাঙানোর জন্য বিভিন্ন সময় বিভিন্ন পথ বাচতে হচ্ছে বিজেপিকে। লোকসভায় অনাস্থা প্রস্তাবের ওপর আলোচনাতেও ইন্ডিয়াকে লাগাতার আক্রমণ করতে দেখা গিয়েছিল প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে।

Comments :0

Login to leave a comment