CHILD INJURED IN BOMB BLAST

ফের ফাটল বোমা, ফের রক্তাক্ত শিশু

রাজ্য জেলা

CPIM TMC  RURAL BENGAL WEST BENGAL POLITICS CRUDE BOMB CHILD BOMB BLAST

বছর শুরুর দিনেই মজুত বোমা ফেটে গুরুতর জখম হল ৯ বছরের এক বালক। রবিবার এই ঘটনা ঘটেছে কোচবিহারের মাথাভাঙা-১ ব্লকেত কেদারহাট গ্রাম পঞ্চায়েত এলাকার জোরশিমুলীর দীঘলটারি গ্রামে। স্থানীয় সূত্রে খবর, বন্ধুদের সঙ্গে খেলার সময় একটি কালভার্টের নিচে বলের মতো দেখতে একটি বস্তুর সন্ধান পায় চতুর্থ শ্রেণীর ওই পড়ুয়া। কৌতুহল বসত বোমাটি নিয়ে নাড়াচাড়া করার সময় বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে গোটা জেলায়। 

মজুত বোমা ফেটে  আহত হওয়ার ঘটনা ক্রমেই বেড়ে চলেছে রাজ্য জুড়ে। একই ঘটনা ঘটেছিল গত ২৩ ডিসেম্বর  বীরভূমের মারগ্রামের একডালা গ্রামে। বল ভেবে খেলতে গিয়ে মজুত বোমা হাতে তুলে নেয় দুই শিশু। সেই বোমা ফেটে গুরুতর জখম হয় দুজনেই। পরে হাসপাতালে এক শিশুর মৃত্যু হয়। এর আগে বীরভূমের সাঁইথিয়ায় বিস্ফোরণে গুরুতর জখম হয় আরও এক কিশোর। 

এছাড়া সম্প্রতি কুলপিতে বোমা ফেটে জখম হয় তিন শিশু। মিনাখাঁয় বোমা ফেটে মৃত্যু হয় এক কিশোরীর। দিন তিনেক আগেই বর্ধমানে বোমা ফেটে মৃত্যু  মৃত্যু হয়  এক শিশুর। 

এই প্রসঙ্গে এদিন কলকাতায় সাংবাদিকদের উত্তরে সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বলেন,  খেতখামারে চাষের জন্য সার পাচ্ছেন নাআর মমতা ব্যানার্জি যতরকম বেআইনি কাজে সারের জোগান দিচ্ছেন। যত বেআইনি অস্ত্র আছেবোমা আছেতা উদ্ধার হচ্ছে না কেন। রাজ্য পুলিশের ডিজি তার জবাব দিতে পারবেনএই বোমা বানাতে বলেছিলেন কেবসিরহাট থেকে কোচবিহার প্রতিদিন যে বোমা ফাটছেওগুলো নাকি বোমা নয়! বেআইনি লেনদেনকয়লা গোরু পাচারবোমা তৈরি- গোটা রাজ্যজুড়ে চলছে। মুখ্যমন্ত্রী পুলিশের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিয়েছেন?

Comments :0

Login to leave a comment