Gujrat Polls

গুজরাট বিধানসভা নির্বাচনের ইশতেহার প্রকাশ করল কংগ্রেস

জাতীয়

গুজরাট বিধানসভা নির্বাচনের জন্য শনিবার কংগ্রেস তাদের নির্বাচনী ইশতেহার প্রকাশ করেছে। ইস্তেহারটি প্রকাশ করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। দলের ইস্তেহারে বলা হয়েছে, ‘‘কংগ্রেস স্বাস্থ্যসেবা এবং শিক্ষার বেলাগাম বেসরকারিকরণ বন্ধ করবে।’’
রাজস্থানের মুখ্যমন্ত্রীর দ্বারা প্রকাশিত, 'জন ঘোষনা পত্র' কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর আটটি প্রতিশ্রুতিকে ইশতেহারের কেন্দ্রে রেখেছে।কংগ্রেসের অফিসিয়াল টুইটার পেজে পোস্ট করা হয়েছে, ‘‘গুজরাটের মানুষ শিক্ষা ও স্বাস্থ্যসেবার ব্যাপক বেসরকারিকরণের অনুমতি দেবে না। আসুন আমরা একসাথে পরিবর্তন আনতে পারি।’’

গুজরাট বিধানসভা নির্বাচনের জন্য কংগ্রেসের ইশতেহারে কৃষকদের ঋণ মকুব, ৫০০ টাকায় গ্যাস সিলিন্ডার এবং ৩০০ ইউনিট বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে ইশতেহারে।


‘‘গুজরাটের যুবকদের মর্যাদার সাথে জীবনযাপন করতে সাহায্য করার জন্য, কংগ্রেস ১০ লক্ষ শূণ্য সরকারি আসনের জন্য নিয়োগ নিশ্চিত করবে,’’ কংগ্রেসের ইশতেহারে বলা হয়েছে। এছাড়াও, কংগ্রেস জনতা মেডিকেল স্টোরের একটি চেন স্থাপনের পাশাপাশি পুরানো পেনশন স্কিম বাস্তবায়ন করবে বলে উল্লিখিত। কংগ্রেস তাদের পরিবারের সদস্যদের সরকারী চাকরি দেবে যারা করোনভাইরাসজনিত কারণে তাদের আত্মীয় হারিয়েছেন।

দলের ইশতেহার চালু করার পরে, রাজস্থানের মুখ্যমন্ত্রী বলেছেন যে ‘‘ইস্তাহার হল যে কোনও রাজনৈতিক দলের জন্য নির্বাচনী প্রতিশ্রুতি। ইশতেহারকে গুরুত্ব দিতে হবে। রাজনৈতিক দল ও জনগণও নির্বাচনের পর ইশতেহারের প্রতিশ্রুতি ভুলে যায়।
রাজস্থানের মুখ্যমন্ত্রী বলেছেন যে ইশতেহার ছয় লাখেরও বেশি লোকের কাছে পৌঁছেছে এবং তারা জয়ী হলে এটি সরকারী নথিতে পরিণত হবে। ফলাফলের উপর তার আস্থা প্রকাশ করে, গেহলট বলেছেন যে তিনি আত্মবিশ্বাসী যে দল ১২৪ টি আসন জিতবে।

Comments :0

Login to leave a comment