Congress bharat nay

মণিপুর থেকেই শুরু হবে ন্যায় যাত্রা, জানিয়ে দিল কংগ্রেস

জাতীয়

মণিপুর থেকেই ১৪ জানুয়ারি শুরু হবে রাহুল গান্ধীর নেতৃত্বাধীন ভারত জোড় ন্যায় যাত্রায়। বৃহস্পতিবার কলকাতায় পূর্বাঞ্চলের এই যাত্রা শুরু আগে প্রথম সাংবাদিক সম্মেলনে একথা জানিয়ে দিল কংগ্রেস নেতৃত্ব। 
এদিন বিধানভবনের সাংবাদিক সম্মেলনে অংশুমান সাহিল এবং অতুল লন্ধে পাতিল বলেন, ‘‘অনুমতি না দিলেও যাত্রা হবে। মণিপুর থেকেই হবে। মানুষের জন্য, ন্যায়ের জন্য, সংবিধান বাঁচাতে এই যাত্রা।’’ পাতিল বলেন, ‘‘মণিপুরের মানুষ যখন আক্রান্ত তখন প্রধানমন্ত্রী ওই রাজ্যে যাননি। মিজোরামেও যাননি নির্বাচনের প্রচারে। কংগ্রেস বার বার মণিপুরের মামুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছে।’’
রাহুল গান্ধীর ন্যায় যাত্রা শুরুর চারদিন আগে যাত্রার অনুমতি বাতিলকে কেন্দ্র করে দেশজুড়ে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। কংগ্রেস অভিযোগ তুলেছে, ডবল ইঞ্জিনের সরকার এতটাই ভীতু যে বিরোধীদের কর্মসূচি পালনে অনুমতি দিচ্ছে না। কংগ্রেস নেতা বেনুগোপাল বলেন, আট মাসের বেশি সময় হয়ে গেল। এখনও মণিপুর জ্বলছে। কিন্তু প্রধানমন্ত্রীর মণিপুর যাওয়ার সময় হয়নি। রাহুল গান্ধী মণিপুরের আক্রান্ত মানুষের কাছে তৎক্ষণাৎ ছুটে গেছেন। দিল্লি ফিরে এসে সর্বদলীয় প্রতিনিধি দল পাঠানোর জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানিয়েছিল। কিন্তু কোনও কিছুতেই কর্ণপাত করছেন না প্রধানমন্ত্রী মোদী। বরং গোটা দেশকে মণিপুর করতে চাইছে বিজেপি-আরএসএস। মণিপুর সহ দেশের মানুষকে ন্যায় দিতে এই পথ হাঁটবেন রাহুল গান্ধী সহ কংগ্রেসের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা। ইন্ডিয়া মঞ্চের নেতাদেরও নিজেদের সুবিধা মতো এই যাত্রায় অংশ নিতে আমন্ত্রণ জানানো হয়েছে। বেনুগোপাল বলেন, এই যাত্রা রাজনৈতিক কর্মসূচি নয়। সব অংশের মানুষের ন্যায়ের দাবিতে এই যাত্রা। তিনিও বলেন, বিজেপি সরকারের সমস্ত বাধা ভেঙে দেশবাসীর ন্যায়ের দাবিতে যাত্রা করবে কংগ্রেস। এর থেকে পিছু হটার কোনও প্রশ্নই নেই।

Comments :0

Login to leave a comment