CPI(M)

মনোনয়ন জমা অমরা রামের, রাজস্থানে লাল ঝান্ডার মিছিলে জনস্রোত

জাতীয়

cpim bjp congress rajasthan assembly election bengali news

সর্বশক্তি দিয়ে রাজস্থানে নির্বাচনী প্রচার শুরু করেছে সিপিআই(এম)। রাজ্যের সাধারণ মানুষের মধ্যে ইতিমধ্যেই দাগ কেটেছে সিপিআই(এম) প্রার্থীদের আবেদন। সিপিআই(এম) জানিয়েছে, সব মিলিয়ে রাজস্থানের ১৭টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করা হবে। 

শুক্রবার এবং শনিবার রাজ্যের আসনগুলিতে মনোনয়ন জমা দেন সিপিআই(এম) প্রার্থীরা। শুক্রবার সিকর জেলায় বিশাল জমায়েত করে সিপিআই(এম)। মনোনয়ন দখিল করে এসে জমায়েতে বক্তব্য রাখেন ধোদ কেন্দ্রের প্রার্থী পেমা রাম এবং সিকর কেন্দ্রের প্রার্থী উসমান খান। সমাবেশে বক্তব্য রাখেন রাজস্থানে সিপিআই(এম) রাজ্য সম্পাদক তথা কৃষক আন্দোলনের নেতা অমরা রাম। 

অমরা রাম নিজেও এই বিধানসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন। সিকরের জনসভা ছেড়ে দাতা রামগড় কেন্দ্রের জমায়েতে পৌঁছন তিনি। কয়েক হাজার মানুষের মিছিলকে সঙ্গী করে দাতা রামগড় আসন থেকে মনোনয়ন জমা দেন অমরা রাম। এই পদযাত্রায় উপস্থিত ছিলেন সিপিআই(এম)’র পলিটব্যুরো সদস্য বৃন্দা কারাত। 

শনিবার দুঙ্গরপুর কেন্দ্রে মিছিল করে মনোনয়ন জমা দেন সিপিআই(এম)’র রাজস্থান রাজ্য কমিটির সদস্য গৌতমলাল দামোর। তপশিলী উপজাতিদের জন্য সংরক্ষিত এই আসনে। মনোনয়ন জমা দেওয়ার মিছিলে প্রার্থী ছাড়াও উপস্থিত ছিলেন দুলিচাঁদ মীনা এবং বিমল ভাগোরা’র মত রাজ্য স্তরের নেতারা। 

অপরদিকে মনোনয়ন জমা দেওয়ার আগেই তারানগর কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী নির্মল রানাকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশ জানিয়েছে, একটি পুরনো রাজনৈতিক মামলায় নির্মল রানাকে গ্রেপ্তার করা হয়েছে। এই পদক্ষেপের তীব্র নিন্দা জানিয়েছে সিপিআই(এম)। 

নোহর কেন্দ্রে সিপিআই(এম) প্রার্থী মঙ্গেজ চৌধুরীর মনোনয়ন ঘিরেও উদ্দীপনা চোখে পড়েছে। হাজারো মানুষকে সঙ্গী করে এই আসনে মনোনয়ন পত্র জমা দেন সিপিআই(এম) প্রার্থী। 

শনিবার রাজস্থানের ঝারোল কেন্দ্রে মিছিল করে মনোনয়ন জমা দেন সিপিআই(এম) প্রার্থী প্রেমচাঁদ পারগী। সাদুলপুর আসনের প্রার্থী সুনীল পুনিয়ার মনোনয়ন জমা দেওয়ার মিছিলে ট্র্যাক্টর নিয়ে সামিল হন কৃষকরা। 

Comments :0

Login to leave a comment