PANCHAYAT ELECTION CPI(M)

জলঙ্গী ব্লকে বোর্ড গঠন করল বাম-কংগ্রেস

রাজ্য

CPIM BJP RSS TMC WEST BENGAL POLITICS BENGALI NEWS 2023 PANCHAYAT ELECTION

মুর্শিদাবাদ জেলার জলঙ্গী ব্লকের খয়রামারি পঞ্চায়েতে বোর্ড গঠন করল সিপিআই(এম) এবং কংগ্রেস। এই পঞ্চায়েতের ২৩টির মধ্যে ১৫টি আসনে জয়ী হয়েছেন সিপিআই(এম) এবং কংগ্রেস প্রার্থীরা। এরমধ্যে সিপিআই(এম) জয়ী হয়েছে ৮ আসনে এবং কংগ্রেস জয়ী হয়েছে ৭আসনে। এই ব্লকের ৫০ শতাংশ গ্রাম পঞ্চায়েত আসনে জয়ী হয়েছেন বাম-কংগ্রেস প্রার্থীরা। 

এই পঞ্চায়েতের প্রধান নির্বাচিত হয়েছেন সিপিআই(এম)’র মিঠুন বিশ্বাস। উপপ্রধান পদ সংরক্ষিত থাকায় সেখানে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী। এই জয়ের পরে এলাকায় বিজয় মিছিল বের করেন বাম এবং কংগ্রেস কর্মী সমর্থকরা। দুই দলের পতাকা হাতে বিজয় মিছিলে জনতার ঢল নামে। ২০০৮ সালের পরে ফের এই পঞ্চায়েতের প্রধান পদে জয়ী হল সিপিআই(এম)। 

জলঙ্গী ব্লকে মোট ১০টি পঞ্চায়েত রয়েছে। তৃণমূলের সন্ত্রাস উপেক্ষা করে ৪টিতে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছেন কংগ্রেস এবং সিপিআই(এম) প্রার্থীরা। সেই পঞ্চায়েতগুলি হল খয়রামারি, কাঁটাবাড়ি, সাহেবনগর এবং ফরিদপুর। খয়রামারিতে বুধবার বোর্ড গঠন হলেও বাকিগুলিতে বৃহস্পতিবার বোর্ড গঠন হবে। 

এই চারটি পঞ্চায়েত ছাড়া আরও ৩টিতে অল্পের জন্য সংখ্যাগরিষ্ঠতা হাতছাড়া হয়েছে সিপিআই(এম) এবং কংগ্রেসের। সেগুলি হল জলঙ্গী, দেবীপুর এবং সাদিখানদেয়াড়। দেবীপুরে ২৩ আসনের মধ্যে ১০টি আসনে, সাদিখানদেয়াড়ে ২৩টির মধ্যে ১১টি এবং জলঙ্গী পঞ্চায়েতে ১২টির মধ্যে ৫টি আসনে জয়ী হয়েছেন বাম কংগ্রেস প্রার্থীরা। 

নির্বাচন কমিশনের ওয়েবসাইট সূত্রে খবর, ব্লকে সিপিআই(এম) এবং কংগ্রেস প্রার্থীরা ২২৬টি গ্রাম পঞ্চায়েত আসনের মধ্যে ১১৩টি আসনে জয়ী হয়েছে, যা মোট আসনের ৫০ শতাংশ। 

Comments :0

Login to leave a comment