Doluakhaki

দলুয়াখাকিতে ত্রাণ দিতে পারবে সিপিআই(এম), নির্দেশ আদালতের

রাজ্য

দলুয়াখাকির ঘর ছাড়াদের জন্য ত্রান নিয়ে গ্রামে যেতে পারবেন সিপিআই(এম)’র প্রতিনিধি দল। সোমবার দায়ের হওয়া এখ মামলার ভিত্তিতে এমনই রায় দিল কলকাতা হাই কোর্ট।

রবিবার জয়নগরের দলুয়াখাকি গ্রামের ঘর ছাড়া সিপিআই(এম) কর্মীদের জন্য ত্রান নিয়ে যায় সিপিআই(এম)’র একটি প্রতিনিধি দল। সেই প্রতিনিধি দলের সদস্যদের গ্রামে ঢুকতে বাঁধা দেওয়া হয় পুলিশের পক্ষ থেকে। আইন শৃঙ্খলার অজুহাত দেখিয়ে তাদের আটকে দেওয়া হয়। এর আগে ঘর ছাড়াদের গ্রামে ফেরাতে গেলে একই ভাবে আটকানো হয় শমীক লাহিড়ী, কান্তি গাঙ্গলি, সুজন চক্রবর্তীদের।

পুলিশি বাঁধার বিরুদ্ধে এদিন হাই কোর্টে বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চে মামলা দায়ের করেন আইনজীবী সায়ন ব্যানার্জি। সেই মামলার শুনানিতে বিচারপতি জানিয়েধেন যে পাঁচজনের প্রতিনিধি দল গ্রামে যেতে পারবেন ত্রান নিয়ে। তবে সেখানে গিয়ে কোন রাজৈনতিক বার্তা তারা দিতে পারবেন না এবং পুলিশের উপস্থিতিতেই তাদের ত্রান বিলি করতে হবে। 

গত সোমবার জয়নগরের বামনগাছিতে খুন হন তৃণমূলের পঞ্চায়েত সদস্য সইফুদ্দিন লস্কর। সেই ঘটনার পর পাঁচ কিলোমিটার দুরের গ্রাম দলুয়াখাকিতে সিপিআই(এম) কর্মী সমর্থকদের ঘর বাড়ি জ্বালিয়ে দেওয়া হয়। এই ঘটনায় এদিন তিনজনকে গ্রেপ্তার করেছে জয়নগর থানার পুলিশ। আটক হওয়া তিনজন সক্রিয় তৃণমূল কর্মী বলে স্থানীয়রা জানিয়েছেন। 

Comments :0

Login to leave a comment