Panchayet Result

রায়নায় নিরঙ্কুশ সিপিআই(এম), গননা কেন্দ্রে অশান্তি শাসক দলের

রাজ্য পঞ্চায়েত ২০২৩

নির্বাচনের দিন যেই ছবি রাজ্যের বিভিন্ন অংশে ধরা পড়েছিল। সেই ছবি বদলায়নি গননার দিন। কিন্তু হামলা, গননা কেন্দ্রে তৃণমূলের হামলা, বোমাবাজি এই সবের পরেও বিভিন্ন গ্রাম পঞ্চায়েত পঞ্চায়েত সমিতিতে জয়ী হয়েছে বামফ্রন্ট এবং কংগ্রেস। কয়েকটি জায়গায় নিরঙ্কুশ জয় পেয়েছে বামফ্রন্ট। পূর্ব বর্ধমান জেলার রায়না -১ এর পলাসন পঞ্চায়েতে ১৮টির মধ্য ১৮ আসনেই জয়ী সিপিআই(এম)।


পূর্ব বর্ধমানের ভাতারের আমারুনে গণনা কেন্দ্রের ভেতরে সিপিআই(এম) কাউন্টিং এজেন্টকে মারধরের অভিযোগ উঠেছে শাসক দলের বিরুদ্ধে। গাইঘাটা গননা কেন্দ্রের বাইরে অবৈধ জমায়েত সড়াতে কেন্দ্রীয় বাহিনীর লাঠি চার্জ করে। 
ফরাক্কার পাটকেলডাঙ্গা ১৮৩ নম্বর বুথে জয়ী কংগ্রেস। কোলাঘাট ২ নম্বর গ্রাম পঞ্চায়েতে তৃণমূল পেয়েছে ৬ টি আসন। দুটি পেয়েছে বিজেপি, একটি আসনে জয়ী হয়েছে সিপিআই(এম)। ভাঙর দুই নম্বর ব্লকের চালতাবেড়িয়া গ্রাম পঞ্চায়েত আইএসএফ’র দখলে।


রঘুনাথগঞ্জ ১ নম্বর ব্লকের কানপুর অঞ্চলের ২৮ টি আসনের মধ্যে ১১ টি পেয়েছে তৃণমূল কংগ্রেস। ১ টি আসনে জিতেছেন কংগ্রেস প্রার্থী। একটিতে জয়ী হয়েছেন নির্দল প্রার্থী। ফরাক্কার বেওয়া ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের ৩৫ নম্বর বুথে জয়ী হয়েছেন তৃণমুল প্রার্থী। জয়ী হয়েছেন মুর্শিদাবাদের অমরপুরের কংগ্রেস প্রার্থী। সামশেরগঞ্জের তিনপাকুরিয়া গ্রাম পঞ্চায়েতের ৩৯ নম্বর বুথে এবং সামশেরগঞ্জের কাঞ্চনতলা গ্রাম পঞ্চায়েতের ৫ নম্বর বুথে জয়ী হয়েছেন কংগ্রেস প্রার্থী।


নবগ্রাম পঞ্চায়েতের চারটি বুথে সিপিআই(এম) প্রার্থী জয়ী। ৩৮নম্বর বুথে রিনা ভৌমিক,  ৪০ নম্বর বুথে পৌলিমি রায়,  ৪১ নম্বর বুথে প্রিয়তোষ ব্যানার্জি, ৪২ নম্বর বুথে রাধারানী ভট্টাচার্য জয়ী হয়েছেন। নবগ্রামের পঞ্চায়েতের চার নম্বর সংসদে সিপিআই(এম) প্রার্থী প্রিয়তোষ বন্দোপাধ্যায় ২৫ ভোটে জয়ী হয়েছেন।
বীরভূমে তৃণমূলের টিকিটে জয়ী হয়েছেন অনুব্রতর মন্ডলের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ করা শিবঠাকুর মণ্ডলের স্ত্রী লিপিকা মন্ডল।  


মুর্শিদাবাদের ইসলামপুরের কালিকাপুরে গণনাকেন্দ্রে ধারালো অস্ত্র নিয়ে ঢোকার চেষ্টায় চাঞ্চল্য ছড়ায়। অন্যদিকে মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ ১ নম্বর ব্লকে প্রিসাইডিং অফিসারের স্বাক্ষর না থাকায় বন্ধ গণনা।  
সাঁইথিয়া বিধানসভার ২১ ও ৬১ নম্বর বুথ আঙারগড়িয়া ও মহম্মদবাজারে অঞ্চলে কুলে ও রাজ্যধরপুর বুথে জয়ী বিজেপি।  উত্তর ২৪ পরগনায় পঞ্চায়েতের ৭৪ টি আসনে এগিয়ে তৃণমূল। ১৩ টি আসনে এগিয়ে সিপিএম। বালির জগাছা ব্লকের পল্লিমঙ্গল স্কুলে সিপিএম প্রার্থীকে মারধর করে বার করে দেওয়ার অভিযোগ শাসক দলের বিরুদ্ধে।

Comments :0

Login to leave a comment