Duttapukur Incident

পরীক্ষার দিন ফোন জমা রাখায় বিতণ্ডা, মৃত্যু শিক্ষাকর্মীর

রাজ্য

পরীক্ষা চলাকালীন মোবাইল ফোন জমা রাখায় স্কুলের অস্থায়ী কর্মীর উপর আক্রমণের অভিযোগ উঠল ছাত্রদের বিরুদ্ধে। ছাত্রদের ধাক্কাধাক্কির থেকে নিস্তার পেতে গিয়ে দৌড়াতেও হলো সেই শিক্ষাকর্মীকে। যার জেরে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রাণ হারালেন দত্তপুকুর থানা একাকার ছোট জাগুলিয়া উচ্চ বিদ্যালয়ের গ্রুপ-ডি কর্মী শিবনাথ শী।
স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে ওই বিদ্যালয়ে বুধবার দশম শ্রেণির টেস্ট পরীক্ষা ছিল। পরীক্ষার হলে প্রবেশের আগে ছাত্রদের মোবাইল ফোন জমা নিয়ে নেন স্কুলের প্রধান শিক্ষক। প্রায় ১৫ থেকে ২০ জন ছাত্রের ফোন শিক্ষকরা জমা রেখে দেন। পরীক্ষা শেষ হয়ে গেলে শিক্ষকরা বাড়ি চলে যান। ছাত্ররা পরীক্ষার হল থেকে বেরিয়ে শিক্ষকদের না পেয়ে গ্রুপ ডি স্টাফ শিবনাথ শীর কাছে যায়। তাদের ফোন ফিরিয়ে দিতে বলে টিচার্স রুমের তালা খুলে। শিক্ষকদের অনুমতি ছাড়া তালা খুলতে অস্বীকার করেন ওই শিক্ষাকর্মী। 
অভিযোগ, ছাত্ররা তখন তাঁকে চাপ দিতে থাকে তালা খুলে ফোনগুলি ফিরিয়ে দেওয়ার জন্য। শিক্ষাকর্মী সেই দাবি না মেনে মেন গেটে চাবি দিয়ে বেরিয়ে যাওয়ার সময় ছাত্ররা তাঁকে তাড়া করে। পালাতে গিয়ে কিছুটা দূরে একটা কালভার্টের সামনে হোঁচট খেয়ে পড়ে যান তিনি। হৃদরোগে আক্রান্ত হন।  তাঁকে উদ্ধার করে ছোট জাগুলিয়া হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।
ছোট জাগুলিয়া উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ সব ছাত্রকেই মোবাইল নিয়ে আসতে বারণ করেছিল। তারপরেও এদিন অনেকেই মোবাইল নিয়ে আসে। পরীক্ষার আগে সেই মোবাইলগুলি জমা রাখা হয়। জানা গিয়েছে, পরীক্ষার পর যে ছাত্রদের অভিভাবকরা এসেছিলেন তাদের মোবাইল ফেরত দিয়ে দেওয়া হয়। কিছু ছাত্র অভিভাবকদের না এনে চড়াও হয় গ্রুপ ডি কর্মী শিবু শী’র উপর। 
শিক্ষাকর্মীর মৃত্যুতে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়েছে। এলাকার মানুষ বিক্ষোভ দেখাতে শুরু করেন। পুলিশ ঘটনাস্থলে এসে মৃতদেহ উদ্ধারের চেষ্ঠা করলে এলাকার মানুষের সঙ্গে বিতর্ক শুরু হয়। ঘটনার তদন্ত করতে স্কুলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে দত্তপুকুর থানার পুলিশ। 

Comments :0

Login to leave a comment