EAST BENGAL

জমজমাট ইস্টবেঙ্গলের প্রতিষ্ঠা দিবস

খেলা

Calcutta Football League 2023 cfl 2023 fixture Calcutta football league cfl 2023 schedule Kolkata Football News bengal football Club News

ইস্টবেঙ্গল ক্লাবের ১০৪ তম প্রতিষ্ঠা দিবসকে কেন্দ্র করে মঙ্গলবার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে আয়োজিত হল সম্মাননা প্রদান অনুষ্ঠান।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার, কলকাতা অফিসের অধিকর্তারা, বন্ধন ব্যাংকের চেয়ারম্যান চন্দ্রশেখর ঘোষ, ডিটিডিসি-র চেয়ারম্যান তথা ক্লাবের সহ-সভাপতি শুভাশিস চক্রবর্তী, সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবে, সচিব শাজি প্রভাকরণ, আইএফএ সচিব অনির্বান দত্ত, সিএবি সভাপতি স্নেহাশিস গাঙ্গুলি এবং চেয়ারম্যান অভিষেক ডালমিয়া সহ আরও অনেক বিশিষ্টজনেরা।

এছাড়াও উপস্থিত ছিলেন ইস্টবেঙ্গল ক্লাবের সহ-সভাপতি ডাঃ শান্তিরঞ্জন দাশগুপ্ত, সহসচিব রূপক সাহা, ফুটবল সচিব সৈকত গাঙ্গুলি, কার্যকরী কমিটির সদস্য দেবব্রত সরকার, সঞ্জীব আচার্য, কার্যকরী কমিটির সকল সদস্য, ক্লাবের বহু প্রাক্তন খেলোয়াড় এবং ক্লাবের অগণিত সদস্য-সমর্থকরা।

সেইসঙ্গে, উপস্থিত ছিলেন ইমামি গ্ৰুপের তরফ থেকে দেবব্রত চক্রবর্তী এবং বিভাস আগরওয়াল।  

এই বছর ক্লাবের তরফ থেকে ভারত গৌরব সম্মানে সম্মানিত করা হল টাটা সন্স-এর প্রাক্তন চেয়ারম্যান রতন টাটাকে। শারীরিক অসুস্থতার জন্য তিনি আসতে পারেননি।  তাঁর হাতে এই সম্মান পৌঁছে দিয়ে আসবেন ক্লাব কর্তারা।

অন্যদিকে, ব্যোমকেশ বোস মেমোরিয়াল জীবনকৃতি সম্মান পেলেন প্রাক্তন গোলরক্ষক তরুণ বোস। ডাঃ রমেশ চন্দ্র (নশা) সেন মেমোরিয়াল জীবনকৃতি সম্মান পেলেন প্রাক্তন ক্রিকেটার অরূপ ভট্টাচার্য।

অজয় বোস মেমোরিয়াল 'সাংবাদিক' সম্মানে সম্মানিত হলেন প্রদীপ রায়। পুষ্পেন সরকার মেমোরিয়াল 'সাংবাদিক' সম্মানে সম্মানিত অরুন সেনগুপ্ত। প্রতুল চক্রবর্তী মেমোরিয়াল 'রেফারি' সম্মানে সম্মানিত হলেন অরুনাভ দাস।

পঙ্কজ গুপ্ত মেমোরিয়াল 'রেফারি' সম্মান পেলেন জনাব মেহবুব হোসেন। বনোয়ারীলাল রায় মেমোরিয়াল 'বছরের সেরা ফুটবলার' সম্মানে সম্মানিত হলেন ক্লেইটন সিলভা।

জীবন চক্রবর্তী মেমোরিয়াল 'বছরের সেরা উদীয়মান খেলোয়াড়ের' সম্মানে সম্মানিত হলেন ফুটবলার মহেশ সিং নাওরেম। গোপাল বোস মেমোরিয়াল 'বছরের সেরা ক্রিকেট খেলোয়াড়' সম্মানে সম্মানিত হলেন অঙ্কুর পাল।

সম্মানিত করা হয় ইস্টবেঙ্গল এফসির সিনিয়র ও রিজার্ভ টিমের সকল খেলোয়াড়, প্রশিক্ষক, সহকারী প্রশিক্ষক ও সদস্যগণকে। স্বপন বল মেমোরিয়াল 'সমর্থক’ সম্মানে সম্মানিত হলেন সাগ্নিক ব্যানার্জি এবং প্রদীপ দাস।  

'আত্মজন স্মৃতি' সম্মান তুলে দেওয়া হয় প্রাক্তন ফুটবলার প্রয়াত মোনেম মুন্নাকে। প্রয়াত মুন্নার স্ত্রী ইয়াসমিন মোনেম ও পুত্র আজমান সালিদ এই সম্মাননা গ্রহণ করেন।

'আত্মজন প্রীতি' সম্মান দেওয়া হয় প্রাক্তন খেলোয়াড় বাংলাদেশের শেখ মহম্মদ আসলাম, রুমি রিজভী করিম ও মহম্মদ গোলাম ঘাউসকে। এছাড়াও 'আত্মজন প্রীতি' সম্মান দেওয়া হয় বাংলাদেশের বিশিষ্ট সঙ্গীত শিল্পী মেহরিন মাহমুদ ও বাংলাদেশের আবাহনী ক্রীড়াচক্রের প্রাক্তন সভাপতি হারুনুর রশিদকে।  

ইস্টবেঙ্গল ক্লাবের প্রতিষ্ঠা দিবসে শুভেচ্ছা জানায় মোহনবাগান ও মহামেডান ক্লাবের প্রতিনিধিরাওI

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন  সাংবাদিক  গৌতম ভট্টাচার্য I

অনুষ্ঠানের শেষ লগ্নে বাংলাদেশের বিশিষ্ট সঙ্গীত শিল্পী মেহরিন মাহমুদ এবং তাঁর গ্ৰুপ সংগীত পরিবেশন করেন।

Comments :0

Login to leave a comment